শিরোনাম
মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে যুবককে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা বাড়ছে ভাসমান ভিক্ষুকের সংখ্যা

গোয়ালন্দে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকার করায় ৫ জেলেকে জেল-

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১২৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

রাজবাড়ীর গোয়ালন্দে ইলিশের প্রজনন মৌসুমে ২৫ অক্টোবর পর্যন্ত নদীতে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কিন্তু এ বিধিনিষেধ উপেক্ষা করে পদ্মায় মা ইলিশ ধরার অপরাধে ৫ জেলেকে ৫দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

এসময় তাদের কাছ থেকে ৩টি নৌকা, ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি জাটকা ইলিশ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৪ অক্টোবর) বিকালে গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে অভিযানে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম-এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। পদ্মা নদীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সন্ধার দিকে ৫ জনকে নৌকা ও অবৈধ জাল সহ আটক করা হয়।

এসময় তাদেরকে মৎস্য সংরক্ষন আইনে দন্ডবিধি ১৮৬০ এর (১৬৮) ও (১৮৮) ধারায় ৫ জেলেকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
তাদের কাছ থেকে পাওয়া কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মো. রফিকুল ইসলাম জানান, মা ইলিশ রক্ষা ও সংরক্ষণ আইন না মানায় ৫ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ৫ দিনের জেল প্রদান করা হয় এবং জব্দকৃত ৫ কেজি জাটকা ইলিশ স্থানীয় মাদ্রাসায় দেয়া হয় এবং ৪০ মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।

অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরিফ, দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) নাজমুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg