শিরোনাম
সরকারের মহাপ্রকল্প থাকলেও পদ্মায় চলছে অবৈধ বালু উত্তোলন। অফিস ফাঁকি দিয়ে নারী নিয়ে স্পা সেন্টারে জেলা রেজিস্ট্রার! মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র

হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ মিছিল ও সমাবেশ-

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

সাম্প্রতিক সময়ে কুমিল্লা, কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় দূর্গা মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, লুটতরাজ, সাম্প্রদায়িক সম্প্রিতি নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত উগ্র মৌলবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মদদদাতাদের বিরুদ্ধে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টার সময় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। আলোচনা শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গোয়ালন্দ বাজার সহ শহরের বিভিন্ন জায়গায় প্রদক্ষিন করে আওয়ামী লীগ কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোস্তফা মুন্সি ছাড়াও উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মো. ইউনুস মোল্লাসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগের নেতৃবৃন্দ।

এ সময় সমাবেশে বক্তারা হিন্দুদের মন্দির ও প্রতিমা ভাংচুরের বিচার চেয়ে প্রকৃত দোষীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানায় ।

উল্লেখ্য, গত (১৪ অক্টোবর) রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মন পাড়া দূর্গামন্দির, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙ্গা গোবিন্দ মন্দির, নেফড়া সার্বজনীন দূর্গা মন্দির ও থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দূর্গা মন্দির এবং বেগমগঞ্জ ইউনিয়নের একটি দূর্গা মন্দিরসহ ৮টি মন্দির ও কুড়িগ্রাম সদরের সোবনদাহে ২টি মন্দিরে দূর্বৃত্তরা হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাংচুর, মন্দিরে অগ্নিসংযোগ ও মন্দির সংলগ্ন বাড়ি ঘর ভাংচুর এবং লুটপাট করে ও রংপুরের পীরগঞ্জে বটের হাট জেলে পাড়ায় হিন্দুদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে একদল দুর্বৃত্ত।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg