শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

দৌলতদিয়া ঘাটে টানা চারদিন যাবত যানবাহনের দীর্ঘ সারি,

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

0Shares

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের ব্যস্ততম ফেরি ঘাট রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট। এই ঘাটে আজ সহ টানা ৪ দিন যাবত ঢাকামুখী যানবাহন সহ অন্যান্য জেলার যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। ধারাবাহিক ভাবে শুরু হওয়া এই যানবাহনের দীর্ঘ সারিতে ঘন্টার পর ঘন্টা আটকে থাকার জন্য বিপাকে পরেছে সাধারণ যাত্রী,ও ট্রাক চালকেরা।

সরেজমিন (০৮ অক্টোবর ) শুক্রবার সকাল থেকেই ঘাটে দেখা যায়, যাত্রীবাহী যানবাহন নদী পারাপারের জন্য অপেক্ষা করছে।পচনশীল পন্যবাহী ট্রাক বাদে অন্যান্য পন্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ১২ ঘন্টা থেকে ১ দিন।

তবে অগ্রধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস গুলো পারাপার হবার কারনে ঘাট এলাকায় বাসের সিরিয়াল তেমন না থাকলে বাংলাদেশ হ্যাচারির সামনে থেকে কিছু অব্যবস্থাপনার জন্য ঘাট মুখি লেনে যাত্রীবাহী বাস না যেতে পেরে সেখান থেকে গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত বাসের লম্বা লাইন সৃষ্টি হয়।

তবে ঘাট এলাকার জিরো পয়েন্ট হতে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত পন্যবাহী যানের সারি ছিলো। এই সংবাদটি লেখার আগ পর্যন্ত বেলা ১২টা পর্যন্ত সর্বশেষ ঢাকা-খুলানা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত যানবাহব অবস্থান করছে।

এর আগে গত তিন দিন দৌলতদিয়া ঘাট এলাকার জিরো পয়েন্ট হতে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৫-৭ কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ সারি ছিলো। বিকেলে চাপ কমে গেলেও সন্ধার পর সেই চাপ আরো বৃদ্ধি পায়।

বেনাপোল থেকে ছেড়ে আসা মেঘনা ঘাটগামী ট্রাক চালক ইসমত আলী বলেন, দেড় দিন যাবত ঘাট পারাপারের জন্য অপেক্ষা করছি।গতকাল গোয়ালন্দে মোরে ঘাটের সিরিয়ালের জন্য আটকে থাকার পর আজ সকাল ১১ টায় এসেছি( দৌলতদিয়া মডেল হাইস্কুল) এখান থেকেও ঘাট আরো দেড় কিলোমিটার হবে। আর কতক্ষন লাগে কে যানে। আরো সমস্যা হচ্ছে আশে পাশে ভালো খাবারের হোটেল, বাথরুম নেই এই জন্য খুব কষ্ট হচ্ছে।

খুলনা থেকে ছেড়ে আসা ট্রাকচালক সানি শেখ ক্ষোভের সাথেই বলেন, এই সব বলে আর কি হবে ঘাটের পরিস্থিতি কখনো ঠিক হবে না। পরশু থেকে ঘাট পারাপারের চেষ্টা করছি আজ সকালে মোড় থেকে এখানে এসেছি( নুরু মন্ডলপাড়া) কখন পার হব তার কোন ঠিক ঠিকানা নাই।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কার্যালয় (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, আমাদের আজকে ফেরি চলাচল করছে ১৯ টি, আর আমাদের ঘাট চালু আছে ৪ টি, আমরা চেষ্টা করছি এই দীর্ঘ সারি ঘাট এলাকায় যেন না থাকে। তবে তিনি এই দীর্ঘ সারি কে তিনি স্বাভাবিক বলেই মনে করছেন। তিনি আরো বলেছেন পচনশীল পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস গুলোকে অগ্রধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে সে ক্ষেত্রে অন্যান্য পন্যবাহী ট্রাকের সারি সৃষ্টি হচ্ছে যা স্বাভাবিক।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg