শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

হঠাৎই দৌলতদিয়া ঘাট ফাঁকা, নেই যানবাহনের দীর্ঘ সারি –

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত ও রাজধানী ঢাকায় যাওয়ার অন্যতম যোগাযোগ মাধ্যম রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট সোমবার সকাল থেকেই ফাকা পড়ে আছে। বিগত কয়েকদিনের মত মহাসড়কে নেই কোন যানবাহনের দীর্ঘ সারি।

দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পণ্যবাহী ট্রাক ও দূরপাল্লার গণপরিবহন যা আসছে তা লাইনে দাঁড়িয়ে না থেকেই ফেরিতে উঠতে পারছে। অনেক সময় ফেরি ফাকা রেখেই পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।বিপরিত পাশে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ বেশি থাকায় প্রতিটি ফেরি পণ্যবাহী ট্রাক ও গণপরিবহন বোঝাই করে ছেড়ে আসছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিনের তুলনায় নদীতে পানি কমে যাওয়ায় স্রোত কমেছে।যার ফলে সময় কম লাগছে ফেরিগুলোকে ঘাটে ভীড়তে। আগে যেখানে ফেরিগুলোকে পাটুরিয়া থেকে দৌলতদিয়া আসতে ১ ঘন্টা সময় লাগতো সেখানে এখন মাত্র ৩০ মিনিট সময় লাগছে। আগে তীব্র স্রোতের কারনে পন্টুনের একটি পকেট দিয়েই যানবাহন ফেরিতে উঠা নামা করতো আর এখন উভয় পকেট দিয়েই যানবাহন ফেরিতে উঠতে পারছে। ফলে একাধিক ফেরি একসাথে একই ঘাটে লোড আনলোড করতে পারছে।

রোববার (০৩ অক্টোবর) সরেজমিম দৌলতদিয়া ঘাটে সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান করে দেখা যায়, দৌলতদিয়ার ৫ টি ঘাটেই ফেরি রয়েছে। যেসব যানবাহন ফেরি পার হতে ঘাটে আসছে তা লাইনে না থেকেই সুবিধা মতো ঘাটে গিয়ে ভিড়ছে।

কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ট্রাকের চালক মনির হোসেন বলেন, আমি কুষ্টিয়া থেকে চাউল বোঝাই করে দুপুরে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করি। ঘাটে এসে কোন প্রকার যানবাহনের লাইন না থাকায় সামান্য কিছুক্ষন অপেক্ষা করেই ফেরিতে উঠতে পেরে অনেক ভালো লাগছে।

বি.আই.ডব্লিউ.টি.সি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো.জামাল হোসেন বলেন, নদীতে স্রোত কম ও পর্যাপ্ত ফেরি থাকায় পারাপারে সময় কম লাগছে। তারপর আবার আজ গাড়িও কম। যানবাহনগুলো ঘাটে আসা মাত্রই ফেরি পাওয়ায় মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন থাকছে না। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোটবড় মিলিয়ে মোট ১৯ টি ফেরী চলাচল করছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg