গোয়ালন্দের পদ্মায় ৩৫কেজির বাগাইড় মাছ , দাম প্রায় অর্ধলক্ষ টাকা

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে স্থানীয় জেলের জালে ৩৫কেজি ওজনের একটি বাগাইড় মাছ ধরা পড়েছে।পরে মাছটি ৪৭ হাজার ২শ ৫০ টাকায় বিক্রি হয়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গোয়ালন্দের পদ্মা-যমুনা নদীর মোহনায় উপজেলার অন্তারমোড় এলাকার জেলে আ. খালেক মোল্লার জালে বিশাল এই মাছটি ধরা পড়ে।

মাছটি দৌলতদিয়া ৬নং ফেরিঘাট এলাকার দুলাল মৎস্য আড়তে দুপুর ২টার দিকে বিক্রির জন্য আনা হয়। সেখান থেকে মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৪৩ হাজার ৭৫০ টাকা দিয়ে মাছটি কিনে নেন।

মৎস্য ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা বলেন, বাগাইড় মাছটি সরাসরি জেলে আ. খালেক মোল্লার কাছ থেকে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে কিনে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে প্রতিকেজি ১হাজার ৩শ টাকা কেজি দরে মাছটি ৪৫ হাজার ৫০০ টাকায় বিক্রি করেন বলে তিনি জানান।

জেলে আ. খালেক মোল্লা বলেন, আমরা শনিবার সকালে মাছ ধরতে নদীতে যাই। দুপুরে জাল তুলতেই দেখি বড় এই মাছটি আটকা পরেছে। অনেকদিন পর অনেক বড় একটি মাছ পেয়ে অনেক ভালো লাগছে। মাছটির ভালো দামও পেয়েছে বলে তিনি জানান।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এমন বড় মাছ এখন খুব একটা কমই দেখা যায়। তবে মিঠা পানির সুস্বাদু এত বড় মাছ নদীতে এখন মাঝে মধ্যেই দেখা যায়। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg