দৌলতদিয়া যৌনকর্মীদের গণটিকা প্রদান

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৮৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

0Shares

রাজবাড়ী প্রতিনিধি।।

রাজবাড়ী জেলার দৌলতদিয়া ইউনিয়নে রয়েছে দেশের সবচেয়ে বড় পতিতা পল্লী। যেখানে বসবাস করে প্রায় ১৩০০ এর বশি যৌনকর্মী। আজ(১৮ আগস্ট) দুপুরে এসব যৌনকর্মীদের দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রে কোভিড ভ্যাকসিন প্রদান করা হয়।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসিফ মাহমুদ বলেন, দেশের সবচেয়ে বড় এই পতিতা পল্লীর বাসিন্দারা সবচেয়ে বেশি করোনা আক্রন্তের ঝুঁকিতে ছিল। আমরা প্রথম থেকেই চেষ্টা করছিলাম তাদের ভ্যাকসিনের আওতায় নিয়ো আসার জন্য। কিন্তু এই এলাকার বাসিন্দারা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা নিতে আগ্রহ প্রকাশ না করায় আমরা এখানকার স্থানীয় কিছু এনজিওর সহায়তায় তাদের এলাকাতেই এই টিকা কার্যক্রমের উদ্দ্যেগ নেই। এই কার্যক্রমের জন্য জেলা প্রশাসক দিলসাদ বেগম, জেলা সিভিল সার্জন ডা: ইব্রাহিম টিটন, গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা আজিজুল হক সার্বিক সহযোগীতা করেন।

তিনি আরো বলেন আজ আমরা ৪০০ জনকে টিকা প্রদানের প্রস্তুতি নিয়েছি। চীনা থেকে আগত সিনোফার্মার সিনো ভ্যাক টিকা দেওয়া হচ্ছে। এই টিকা প্রদান অব্যাহত থাকবে।

টীকা নিতে আসা গ্রহীতারা বলেন, আমাদের কাছাকাছি স্থানে টিকা কেন্দ্র নিয়ে আসায় আমরা খুশি। এতদিন আমরা টিকা থেকে বঞ্চিত হচ্ছিলাম। আজ টিকা নিতে পেরে ভাল লাগছে। এজন্য সরকারকে ধন্যবাদ জানায়।

যৌনপল্লীর অসহায় নারী ঐক্য সংগঠন এর সভানেত্রী ঝুমুর বেগম বলেন,”আমি আজ নিজে ভ্যাক্সিন নিয়েছি। আমার নিজের কাছে ভালো লাগছে যে দৌলতদিয়ার পূর্বপাড়ার বাসিন্দারা ভ্যাক্সিন পেয়েছে। আরো খুশি হইতাম যদি আমাদের সবাই ভ্যাক্সিন পেতো। তিনি আরো বলেন এখানে প্রায় ১৩শ জন যৌন পেশায় সাথে যুক্ত আছেন।”

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg