শিরোনাম
গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে গো আপ ফাউন্ডেশনের তারুণ্যমুখর লাইভ সেশন অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩০৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

0Shares

তরুণ সমাজ দেশ ও জাতির শক্তি। বিশ্বব্যাপী তরুণ ও যুবদের সমৃদ্ধ নাগরিক হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে প্রতি বছর ১২ আগস্ট বিশ্বব্যাপী পালিত হয় আন্তর্জাতিক যুব দিবস।

সাদিয়া তাসনিম রাখি ও আরিফা ইসালাম ভাবনার নেতৃত্বে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে গত ১২, ১৩ ও ১৪ আগস্ট তিন দিন ব্যাপী লাইভ আলোচনার আয়োজন করে গো আপ ফাউন্ডেশন। দেশ ও সমাজের মঙ্গলে কর্মরত উদ্যমী তরুণ ও উদ্যোক্তাদের উপস্থিতিতে আলোচনা হয়ে ওঠে প্রাণবন্ত ও উপভোগ্য।

১২ আগস্ট প্রথমদিন অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ‘পাঠশালা’ সংগঠনের প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম, ‘স্বপ্ন ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাসুমা মরিয়ম এবং সুকর্মা ফাউন্ডেশনের কো-ফাউন্ডার শেখ সুহানা। দ্বিতীয় দিন অর্থাৎ ১৩ আগস্ট অতিথি হিসেবে যুক্ত হন দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার ফিচার কন্ট্রিবিউটর আরিফুল হাসান শুভ, দেশের বিভিন্ন অঞ্চলে কাজ করে যাওয়া ভলান্টিয়ার লিডার সাব্বির মোল্লা এবং ইয়ুথ মুভমেন্টের ফাউন্ডার আকরাম হোসাইন। তৃতীয় ও শেষ দিন ছিলেন ‘পাঠশালা’ কর্তৃক আয়োজিত ভলান্টিয়ার সামিটের পুরষ্কার প্রাপ্ত ৭ সেরা ভলান্টিয়ার। তিনটি পর্বই গো আপ ফাউন্ডেশনের অফিশিয়াল ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচারিত হয়।

আলোচনায় উঠে আসে অতিথি বক্তাদের স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার অভিজ্ঞতা, এর প্রয়োজনীয়তা ও তরুণ প্রজন্মের জন্য নানা দিক নির্দেশনা। প্রচুর তরুণ তরুণী এতে অংশ নেয় এবং অতিথিদের নিকট প্রশ্ন করে জেনে নেয় বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ।

গো আপ ফাউন্ডেশন একটি অলাভজনক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। করোনাকালে নির্দ্বিধায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে একঝাক উদ্যমী তরুণ। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা Sustainable Development Goal (SDG) অর্জনে সহায়ক কাজ করা।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg