শিরোনাম
দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা

ঢাকামুখী যান ও যাত্রীর চাপ, মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি –

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩০৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

0Shares

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া – পাটুরিয়া নৌ-পথে যানবাহন ও যাত্রীর চাপ বেড়েছে। সেই সাথে নদীতে তীব্র স্রোতের কারনে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মহাসড়কে সৃষ্টি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। ফেরি পারাপারের অপেক্ষায় আছে প্রায় ৫ শতাধিক যানবাহন।

আজ সোমবার সকাল থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা ঢাকাগামী মানুষের ভীড় দেখা যায়। সেইসাথে বিভিন্ন ধরনের পণ্যবাহী গাড়ি আসতে থাকায় পারাপারের জন্য লম্বা লাইন তৈরি হয়।

আজ সোমবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটে অবস্থান করে দেখা যায়, নদীতে তীব্র স্রোতের কারনে ঘাটে ফেরি ভিড়তে স্বাভাবিক সময়ের অনেক বেশি সময় লাগছে। যে ঘাটে ফেরি ভিড়ছে, সে ঘাটেই যানবাহন ও যাত্রীরা ভিড় করছেন।

বিপরীত দিকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলোতেও দক্ষিণাঞ্চলগামী যানবাহনবোঝাই, সঙ্গে কিছুসংখ্যক যাত্রীও আসছে।

যশোর থেকে চিটাভর্তি ট্রাক নিয়ে মানিকগঞ্জ যাচ্ছিলেন ট্রাক চালক আলাউদ্দিন সরদার, তিনি যশোর থেকে গতরাতে গোয়ালন্দ মোড়ে আসেন। সেখানে দীর্ঘক্ষন৪ সিরিয়ালে থেকে সকাল ৮ টার সময় দৌলতদিয়া ঘাটে আসে। এখানেও ৪ ঘন্টা সিরিয়ালে থাকার পর ফেরিতে উঠছেন। এ রকম প্রায় ৫ শতাধিক পণ্যবাহী গাড়ি ও গণপরিবহন ফেরিতে ওঠার অপেক্ষায় রয়েছে ।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ট্রাফিক সুপারিন্টেন্ডেন্ট ওবায়দূর রহমান বলেন, গতদিনের তুলনায় এই ঘাটে যাত্রীর চাপ বেশি।

সেই সাথে নদীতে স্রোতের কারনে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় যানবাহনের লাইনের সৃষ্টি হয়েছে। উভয় পাশের যাত্রীর চাপও রয়েছে।এই রুটে ছোট-বড় মিলে ১৬ টি ফেরি চালানো হচ্ছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg