শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

গোয়ালন্দে ঢাকা-খুলনা মহাসড়কে ফেরী পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন –

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৪৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

0Shares

ষ্টাফ রিপোর্ট ঃ

করোনা সংক্রমণরোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ তুলে নেয়ায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের দীর্ঘ সারি পরেছে। ফেরী সল্পতা ও সেই সাথে নদীতে তীব্র স্রোত বাড়ায় এই দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে বলে অনেকে মনে করছেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটে অবস্থান করে দেখা যায়, ৫টি ফেরিঘাটের অধিকাংশ ঘাট বেশ কিছুক্ষণ করে ফেরিশূন্য থাকছে। যে ঘাটে ফেরি ভিড়ছে, সে ঘাটেই যানবাহন ও যাত্রীরা ভিড় করছেন। ঢাকামুখী পণ্যবাহী গাড়ির সঙ্গে দূরপাল্লার গণপরিবহন, অ্যাম্বুলেন্স, মোটরসাইকেল পার হতে দেখা যায়। বিপরীত দিকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলোতেও দক্ষিণাঞ্চলগামী যানবাহনবোঝাই, সঙ্গে কিছুসংখ্যক যাত্রী আসতে দেখা যায়।

বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা বিভিন্ন ধরনের পণ্যবাহী গাড়ি আসতে থাকায় ও অপরদিকে শিমুলিয়া-কাঠালবাড়িয়া নৌরুটের অনেক যানবাহন এই রুটে আসায় পারাপারের জন্য যানবাহনের লম্বা লাইন তৈরি হয়।

ঢাকা থেকে কুষ্টিয়া যাচ্ছিলেন ব্যবসায়ী আনোয়ার হোসেন।বেলা সাড়ে ১২ টার দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে আলাপকালে তিনি বলেন, ‘ঢাকায় ছোট একটা ব্যবসা করি।লকডাউন শেষ হওয়ায় গণপরিবহন চালু থাকায় নির্বিঘ্নে বাড়ি যাচ্ছি। বাড়িতে চাচা অসুস্থ তাই তাকে দেখে আবার দুইদিন পর ঢাকা ফিরবো।

মাগুরা থেকে লোহারপাত বোঝাই করে চট্রগ্রাম যাচ্ছেন ট্রাকচালক মো. নুরু মন্ডল। ফেরির জন্য লম্বা লাইনে আটকে থাকা অবস্থায় বেলা ১২টার দিকে আলাপকালে তিনি বলেন, বুধবার বিকাল ৩ টায় গোয়ালন্দ মোড়ে এসে লাইনে ছিলাম।সকাল ৯ টায় সেখান থেকে ছেড়ে দিলে সকাল সাড়ে ৯টায় দৌলতদিয়া ঘাটে ফেরী পারের জন্য আসি।কিন্তু এখানে এসেও দীর্ঘ লাইনে দারিয়ে থাকতে হচ্ছে। এখনও ফেরী ঘাট থেকে প্রায় তিন কি.মি. দূরে দুই ঘণ্টা ধরে আটকে আছি। এ রকম প্রায় সহস্রাধিক পণ্যবাহী গাড়ি ও গণপরিবহন ফেরিতে ওঠার অপেক্ষায় রয়েছে ।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো.শিহাব উদ্দিন আহম্মেদ বলেন, লকডাউন শেষে যানবাহনের চাপ বেড়েছে। সেই সাথে শিমুলিয়া-কাঁঠালবাড়িয়া নৌরুটের অনেক যানবাহনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট ব্যবহার করায় ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি পরেছে। সকাল থেকে ছোট বড় ১৩ টি ফেরী চলাচল করলেও এখন ১৫ টি ফেরী চলাচল করছে। আরো তিনটি ফেরী যোগ হতে পারে বলে তিনি বলেন। নদীতে স্রোত বাড়ায় ফেরী চলাচল সাময়িক ব্যাহত হচ্ছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg