শিরোনাম
দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা

হঠাৎ করেই দৌলতদিয়া ঘাটে উভয়মুখী মানুষের ভীড় –

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ২১২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৮ আগস্ট, ২০২১

0Shares

ষ্টাফ রিপোর্ট

দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট।রাজধানী ঢাকায় যাওয়ার ও ঢাকা থেকে দক্ষিন-পশ্চিমাঞ্চলে যাওয়ার অন্যতম পথ দৌলতদিয়া ঘাটে রবিবার সকালের দিকে তেমন মানুষের ভিড় দেখা না গেলেও দুপুর থেকে হঠাৎ করে মানুষের ভিড় লক্ষ করা গেছে।

রোববার (০৮ আগষ্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত ফেরিঘাট এলাকায় অপেক্ষা করে দেখা যায়, দক্ষিণাঞ্চল থেকে মোটরসাইকেল, অটোরিকশা, মাহিন্দ্র, মাইক্রোবাসে করে ঘাটে আসছেন।

এসময় পাটুরিয়া ঘাট থেকে আসা একটি ছোট ফেরিতে ১০-১২টি পণ্যবাহী ট্রাক ও ব্যাক্তিগত যানবাহনের সঙ্গে ২ শতাধিক যাত্রী দেখা যায়। দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাটে ওই ফেরি থেকে যানবাহন নামার প্রায় ৩০ মিনিট পর প্রায় ১৫টির মতো যানবাহনের সঙ্গে অন্তত ৩ শতাধিক যাত্রী ওঠেন।

গত ১ আগস্ট থেকে দেশের পোশাক কাররখানাসহ রপ্তানিমুখী শিল্প কারখানা খুলে দেওয়ার ঘোষণার পর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ রাজধানীর দিকে ছুটতে থাকেন। মাঝেমধ্যে মানুষের ভিড় অনেকটা কমে আসলেও আজ দুপুর থেকে হঠাৎ করে উভয়মুখী মানুষের চাপ বাড়তে থাকে।

রাজবাড়ী থেকে ঢাকা যাচ্ছিলেন রড মিস্ত্রী মোকলেস গাজী।দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাটে আলাপকালে তিনি বলেন, ৫ আগস্টের পর থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার কথা ছিল। ঘাট ও মহাসড়কে ভিড়, সেই সঙ্গে গণপরিবহন বন্ধ থাকায় তিনি বাড়ি থেকে বের হননি। কিন্তু বাড়িতে বসে থাকলেতো আর সংসার চলবে না।জমানো টাকা ভেঙে ভেঙে খাচ্ছি। এর মধ্যে কাজও তেমন নাই। যখন শুনলেন, বিধিনিষেধের সময়সীমা আগামী ১১ তারিখ থেকে আর নাও বাড়তে পারে, তখন আর দেরি না করে আজ সকালেই রওনা হন কাজের সাইডে।

ঢাকা থেকে গ্রামের বাড়ি রাজবাড়ীর কালুখালী যাচ্ছিলেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আবুল কালাম আজাদ। দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাটে নামার পর আলাপকালে তিনি বলেন ১১ আগস্ট থেকে কঠোর বিধিনিষেধ উঠে যেতে পারে। তখন অফিসের কাজের চাপটা বেড়ে যাবে। তাই ছুটি পেতেও সমস্যা হবে। এখন অফিসে কাজ কম থাকায় ছুটি চাওয়ার সাথেই ছুটি পেয়েছি। তাই বাড়িতে কয়েক দিন ছুটি কাটাতে যাচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, যানবাহন ও যাত্রীসংখ্যা কম দেখে কর্তৃপক্ষ ছোট-বড় মিলে নয়টি ফেরি চালু রেখেছে। তবে মাঝেমধ্যে যাত্রীসংখ্যা বাড়লেও কঠোর বিধিনিষেধ শেষ না হওয়া পর্যন্ত এভাবেই ফেরি চলবে। যানবাহন বেড়ে গেলে সে ক্ষেত্রে প্রয়োজনমতো ফেরি বাড়ানো হয়।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg