শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

গণস্বাস্থ্য কেন্দ্রের স্বল্পমূল্যে চোখের ছানি,মাংসবৃদ্ধির অপারেশন।

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ৭ আগস্ট, ২০২১

0Shares

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে স্বল্পমূল্যে চোখের ছানি,মাংস বৃদ্ধির অপারেশনসহ চোখের অন্যান্য সমস্যার সুচিকিৎসা করা হচ্ছে।

প্রতি শুক্রবার সকাল ৯ টা হতে দুপুর ১ টা এবং দুপুর ২ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত ঢাকা হতে আগত এমবিবিএস , এমপিএইচ,এফসিপিএস চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাঃ মোঃ ইকবাল হোসেন দিনব্যাপী রোগী দেখেন ও অপারেশন করেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশনায় ‘গ্রামে চল গ্রাম গড়’ এই প্রতিপাদ্য মনে প্রাণে বিশ্বাস করে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা দল প্রতিটি উপজেলার ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলে স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে চোখের রোগী নির্বাচন করে খুবই অল্প খরচে সেবা প্রদান করে।

দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ইনচার্জ রাজবাড়ী ডটকমকে জানান- গোয়ালন্দ উপজেলার চার ইউনিয়ন এক পৌরসভার দরিদ্র ও অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে ২৪ ঘন্টা হাসপাতালে দুজন এমবিবিএস ডাক্তার ও সাত জন প্যারামেডিক সার্বক্ষনিক থাকেন।

এখানে স্বল্পমূল্যে প্যাথলজি পরীক্ষা,আল্ট্রা,ইসিজি ও নর্মাল ডেলিভারির ব্যবস্থা রয়েছে। দৌলতদিয়া যৌনপল্লীর কর্মীদের স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি মরণব্যাধী রোগের সচেতনতা বৃদ্ধি ও সুচিকিৎসার জন্য বিনামূল্যে এইচআইভি এইডস,হেপাটাইটিস- বি,সিফলিস,গনোরিয়া রোগ নির্নয়ের পরীক্ষা করা হয়।

তিনি আরও বলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের একটি স্বাস্থ্য বীমা বই ১০০শত টাকা দিয়ে করলে পরিবারের সবাই স্বল্পমূল্যে আমাদের এখানে সেবা নিতে পারে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg