শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

গোয়ালন্দের মানবিক ইউএনও আজিজুল হক

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৭৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

0Shares

বিশেষ প্রতিনিধি:

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক, চারটি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে এখন মানবিক কর্মকর্তা। এখানে যোগদানের পর থেকেই তিনি সাধারণ মানুষের সেবায় কাজ করে চলেছেন। দেশে মরণঘাতক করোনাভাইরাসের প্রার্দুভাবের সংক্রমণ রোধে দিন রাত নিরলসভাবে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন গোয়ালন্দ উপজেলার নির্বাহী অফিসার আজিজুল হক।

করোনাভাইরাসের মহামারিতে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে উপজেলার প্রত্যন্ত গ্রামগুলোতে লোকজনদের সচেতন করার জন্য ব্যানার ফেস্টুন টানিয়ে মাইকিং করে ও মসজিদের ইমামের দিয়ে নামাজের পূর্বে সবাইকে বুঝাচ্ছেন। মন্দিরের পুরোহিতের মাধ্যমে হিন্দু ধর্মের সবাইকে বুঝাচ্ছেন। করোনাভাইরাসের এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি গোয়ালন্দ উপজেলা যোগদানের পরে অসহায় হতদরিদ্র মানুষের মাঝে ও নদী ভাঙ্গনের শিকার প্রত্যেকটা মানুষের মাঝে দিনে এবং রাতে খাবার ও মাস্ক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে যাচ্ছেন ।

জানা যায়, গোয়ালন্দ ইউএনও হিসেবে এ বছরের ২৬ এপ্রিল যোগদান করেন আজিজুল হক। আর দায়িত্ব নিয়েই তিনি গোয়ালন্দ উপজেলার মানুষের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দেন। বাল্যবিয়ে ও যৌতুকপ্রথা বন্ধ, চাঁদাবাজি বন্ধ এবং মাদক নির্মূলে একের পর এক অভিযান পরিচালনা করছেন। আর এসব কর্মকাণ্ড চালিয়ে ২ মাসের মধ্যেই তিনি এলাকার মানুষের কাছের মানুষ হয়ে উঠেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউএনও আজিজুল হক চলমান করোনা ভাইরাসের দুর্যোগ মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে উপজেলার গ্রামগুলোতে লোকজনদের সচেতন করার জন্য নিয়েছেন নানা পদক্ষেপ। জীবনের ঝুঁকি নিয়ে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য-সুরক্ষাসামগ্রী নিয়ে নিজেই বাড়ি বাড়ি দিনে এবং রাতে পৌঁছে দিচ্ছেন। প্রায় প্রতিদিনই উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা খাদ্যসামগ্রী সঠিকভাবে বিতরণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে দুস্থ অসহায় কর্মহীনদের হাতে তুলে দিচ্ছেন।

করোনাকালে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বেশি নিতে না পারেন সে জন্য তিনি উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখেন প্রতিনিয়ত। করোনার বিস্তার রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে প্রতিদিন মাঠে দিনরাত পরিশ্রম করছেন। পাশাপাশি সামাজিক সুরক্ষার দিকেও নজর রাখছেন। নির্বাহি কর্মকর্তা আজিজুল হক, করোনা মোকাবেলার পাশাপাশি উপজেলায় বিভিন্ন অন্যায়-অবিচারের বিরুদ্ধেও রুখে দাঁড়িয়েছেন।

ইউএনও আজিজুল হক বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমি মানুষের জন্য কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর প্রতিটি উদ্যোগ সফল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। মানবসেবা করতেই চাকরিতে এসেছি। আমি এ উপজেলাবাসীর জন্য যেটা করছি, তা আমার দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই করছি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg