শিরোনাম
দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা

নবাগত জেলা প্রশাসকের দ্বায়িত্ব গ্রহণ

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১১২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৩ জুন, ২০২১

0Shares

মানিকগঞ্জ প্রতিনিধি, ২৩ জুন
মানিকগঞ্জে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মুহাম্মদ আব্দুল লতিফ। তিনি বিদায়ী জেলা প্রশাসক এস এম ফেরদৌসের স্থলাভিষিক্ত হলেন।
মঙ্গলবার (২২ জুন) বিদায়ী জেলা প্রশাসক এস এম ফেরদৌসের কাছ থেকে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন।
মানিকগঞ্জের নবাগত জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ইংল্যান্ডের গ্রিনিচ বিশ্ববিদ্যালয় থেকে প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।
তিনি ২৪তম বিসিএস ব্যাচে উত্তীর্ণ হয়ে ২০০৫ সালে রংপুর জেলায় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। সেখানে তিন বছর দায়িত্ব পালন শেষে ২০০৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত মাদারীপুর সদর ও ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কাজ করেন।
এরপর ২০১১ সালে পদোন্নতি পেয়ে গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পান। সেখান থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে বদলি হয়ে ওই বছরের সেপ্টেম্বরে ঢাকার ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ধামরাইয়ে ৬ মাস দায়িত্ব পালনের পর উচ্চ শিক্ষা গ্রহণের জন্য ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডে পারি জমান।
ইংল্যান্ডের গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে উচ্চ শিক্ষাগ্রহণ শেষে ২০১৬ সালের মার্চ মাসে সহকারী পরিচালক (সিনিয়র সহকারী সচিব) হিসেবে ঢাকার বিয়াম ফাউন্ডেশনে কাজ করেন। একই বছরের আগস্ট মাসে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক নিযুক্ত হন।
এরপর ২০১৭ সালের জুলাই মাসে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব ও পরবর্তীতে উপসচিব পদে পদোন্নতি পান। সেখানে ২০২১ সালের মে মাস পর্যন্ত অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন তিনি।
মাঠ প্রশাসন ও মন্ত্রণালয়ের কাজের অভিজ্ঞতার স্বীকৃতি স্বরূপ সরকারের নির্দেশে গত ৩১ মে তাকে মানিকগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ প্রদান করেন জনপ্রশাসন মন্ত্রণালয়।
নবাগত জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মানিকগঞ্জ জেলাকে ঘুষ-দুর্নীতি, ইভটিজিং, মাদক ও অবৈধ চাঁদাবাজিমুক্ত সুন্দর-স্ব^চ্ছ একটি আধুনিক জেলা গঠনে সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg