শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

আরও পাঁচ বছরের জন্য জাতিসংঘের মহাসচিব গুতেরেস

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৯ জুন, ২০২১

0Shares

জাতিসংঘের দ্বিতীয় মেয়াদে আরও পাঁচ বছরের জন্য মহাসচিব হিসেবে নিরাপত্তা পরিষদের সমর্থন পেয়েছেন আন্তোনিও গুতেরেস। নিরাপত্তা পরিষদের বৈঠক শেষে জাতিসংঘে নিযুক্ত এস্তোনিয়ার রাষ্ট্রদূত স্ভেন জার্গেনসন এ কথা জানিয়েছেন। সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এমনটি জানানো হয়।

গুতেরেস পুনরায় দায়িত্ব পাওয়াকে ‘অত্যন্ত সম্মানজনক’ আখ্যা দেন। তিনি বলেন, ‘আমার ওপর আস্থা রাখায় নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতি আমি চরমভাবে কৃতজ্ঞ।’

তবে এখনও জাতিসংঘের সর্বোচ্চ ফোরাম সাধারণ পরিষদের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত বাকি রয়েছে। এ মাসের শেষ নাগাদ সভা হতে পারে। সেখানে সবুজবাতি মিললে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে গুতেরেসের নতুন মেয়াদ শুরু হবে। গুতেরেসের প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাঁর দ্বিতীয় মেয়াদে মহাসচিব হওয়ার বিষয়টি অনেকটা প্রত্যাশিত।

২০১৭ সাল থেকে বিশ্বের সর্বোচ্চ সংস্থাটির নেতৃত্বে রয়েছেন পর্তুগালের সাবেক প্রধানমন্ত্রী আন্তোনিও গুতেরেস। জাতিসংঘের বিগত নয়জন মহাসচিবের সবাই ছিলেন পুরুষ। আর এদের চারজনই ইউরোপের।

গত পাঁচ বছরে গুতেরেসকে যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়া, যুক্তরাজ্য ও ফ্রান্সের সঙ্গে সুসম্পর্ক নিশ্চিত করে চলতে হয়েছে।
সূত্রঃ শুদ্ধস্বর.কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg