শিরোনাম
গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল

রাজবাড়ীতে ধূমপান ত্যাগের শপথ নিয়েছেন ধূমপায়ী পরিবহন শ্রমিকরা

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১২২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ৭ জুন, ২০২১

0Shares

সুজন বিষ্ণুঃ বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন উপলক্ষে রাজবাড়ীতে ধূমপান ত্যাগের শপথ নিয়েছেন ধূমপায়ী পরিবহন শ্রমিকরা।

সোমবার (৭ জুন) সকাল সাড়ে দশটার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে রাজবাড়ী অফিসার্স ক্লাব মঞ্চে জেলা প্রশাসক দিলসাদ বেগম ৫০ জন ধূমপায়ী পরিবহন শ্রমিককে এ শপথ পাঠ করান। পরে তাদের পুষ্টিকর পুষ্টিকর খাদ্য সামগ্রী হিসেবে ০১ (এক) লিটার দুধ, ৩০ (ত্রিশ) টি ডিম এবং ১.০-১.৫ কেজি মুরগির মাংস প্যাকেটজাত করে বিতরণ এবং “মুজিব বর্ষে অঙ্গীকার ধূমপান করবই পরিহার” লেখা লোগো সম্বলিত টি-শার্ট প্রদান করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার আব্দুল্লাহ আল বাবুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলসাদ বেগম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমি মো. সায়েফ,মোঃ আরিফুর রহমান, সহকারী কমিশনার (ভূমি), রিকশা ও ভ্যানচালক সমিতির উহাব আলী সরদার, রাজবাড়ী সদরসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে ধূমপানমুক্ত করার যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়ন করার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন। দেশ ও সমাজকে ধূমপানমুক্ত করতে সবার সহযোগিতা প্রয়োজন। যেকোনো নেশা জাতীয় দ্রব্য শুধু স্বাস্থ্যগত ক্ষতিই করে না, আর্থিকভাবেও মানুষকে বিপর্যস্ত করে তোলে। ধূমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর জেনেও অনেকে ধূমপান করেন। এর মধ্যে শ্রমিকদের সংখ্যা বেশি। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে ৫০ জন ধূমপায়ী শ্রমিককে শপথ করানো হলো। তারা আগামীতে আর ধূমপান করবেন না। এদের দেখে অন্য ধূমপায়ীরা ধূমপানে নিরুৎসাহিত হবেন।

মুজিব শতবর্ষে সকলে মিলে ধূমপান ও তামাকমুক্ত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg