শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

চামিরার অগ্নিঝরা বোলিংয়ে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৫১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৮ মে, ২০২১

0Shares

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারী দলের কাছে ৯৭ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা টাইগাররা ট্রফি হাতে নিয়েছে ২-১ ব্যবধানের জয়ে।

মোসাদ্দেকের লড়াই সত্ত্বেও বাংলাদেশের পরাজয়

শুক্রবার (২৮ মে) ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আগের দুই ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে পরাজয় বরণ করে নেওয়া লঙ্কানরা এদিন শুরু থেকেই দ্রুতগতিতে রান তুলতে থাকে

উদ্বোধনী জুটিতেই দল পায় ৮২ রান। তাসকিন আহমেদ জোড়া উইকেট শিকার করেও ভীতি ছড়াতে পারেনি টাইগাররা। অধিনায়ক কুশল পেরেরা তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় শতক। ১২২ বলের মোকাবেলায় ১১টি চার ও ১টি ছক্কায় ১২০ রান করেন তিনি।

লঙ্কানদের পক্ষে অর্ধশতক হাঁকান ধনঞ্জয়া ডি সিলভা। ৭০ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া দানুশকা গুনাথিলাকা ৩৩ বলে ৩৯ ও কুশল মেন্ডিস ৩৬ বলে ২২ রান করেন।

নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৮৬ রান। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ একাই চারটি উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই একাদশে জায়গা পাওয়া নাঈম শেখকে (২ বলে ১ রান) হারায় বাংলাদেশ। ব্যাট হাতে এদিনও ব্যর্থ ছিলেন সাকিব আল হাসান। ৭ বলের মোকাবেলায় ৪ রান করে আউট হন। ২৯ বলে ১৭ রান করে ফেরেন তামিম। ৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়ে তোলেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মুশফিকুর রহিম।

পঞ্চাশের চেয়ে একটু বেশি স্ট্রাইক রেট (৫১.৮৫) নিয়ে মুশফিক সাজঘরে ফেরেন ৫৪ বলে ২৮ রান করে। এরপর অর্ধশতক হাঁকিয়ে আশার আলো দেখিয়ে যাচ্ছিলেন মোসাদ্দেক। তবে ৫১ রান (৭২ বলে) করতেই থামে ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। আফিফ হোসেন ১৭ বলে ১৬ রান করে আউট হলে বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে পড়ে।

তবে শেষ পর্যন্ত লড়ে গেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। চাপের মুখে পরাজয়ের ব্যবধান কমানোর কঠিন কাজটিই করে গেছেন টেল এন্ডারের নড়বড়ে খুঁটি আঁকড়ে। শেষপর্যন্ত ৪২.৩ ওভার ব্যাট করে ১৮৯ রানে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। রিয়াদ ক্যারিয়ারের ২৫তম ও সিরিজের অর্ধশতক হাঁকিয়ে ৬৩ বলে ৫৩ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন।

শ্রীলঙ্কার পক্ষে দুশমন্থ চামিরা একাই শিকার করেছেন পাঁচটি উইকেট। আগের দুই ম্যাচের মত এই ম্যাচেও নিজের প্রথম ওভারেই বাংলাদেশের উইকেট শিকার করেছেন তিনি। অভিষিক্ত রমেশ মেন্ডিস শিকার করেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা : ২৮৬/৬ (৫০ ওভার)
পেরেরা ১২০, ধনঞ্জয়া ৫৫*, গুনাথিলাকা ৩৯
তাসকিন ৯-/-৪৬-৪, শরিফুল ৮-০-৫৬/১

বাংলাদেশ : ১৮৯/১০ (৪২.৩ ওভার)
রিয়াদ, মোসাদ্দেক ৫১
চামিরা ৯-১-১৬-৫, মেন্ডিস ৭-০-৪০-২, হাসারাঙ্গা ১০-০-৪৭-২
ফল : শ্রীলঙ্কা ৯৭ রানে জয়ী
সিরিজ : বাংলাদেশ ২-১ ব্যবধানে জয়ী।সূত্রঃবিডি ক্রিকটাইম.কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg