শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

১০’ ম্যাচ পর জয়ের দেখা পেল বাংলাদেশ

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৩ মে, ২০২১

0Shares

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পাশাপাশি আইসিসি ওয়ানডে সুপার লিগে গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট পেল টাইগাররা।

মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ৪টি চার ও ১টি ছক্কায় ৮৭ বলে এই ইনিংস সাজান তিনি, যে ইনিংসের ইতি ঘটলে ১৬ রানের আক্ষেপ নিয়ে শতক বঞ্চিত মুশফিককে ফিরতে হয় সাজঘরে।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ২টি চার ও ১টি ছক্কায় ৭৬ বলে ৫৪ ও অধিনায়ক তামিম ইকবাল ৬টি চার ও ১টি ছক্কায় ৭০ বলে ৫২ রান করেন। শেষদিকে আলো ছড়িয়েছেন আফিফ হোসেন ধ্রুব। ৩টি চার হাঁকিয়ে ২২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্রীলঙ্কার পক্ষে ধনঞ্জয়া ডি সিলভা শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলছিলেন দুই লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা ও অধিনায়ক কুশল পেরেরা। দলীয় ৩০ রানে গুনাথিলাকা আউট হলে খেই হারায় লঙ্কানরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। বাংলাদেশের বোলিং আক্রমণের নেতৃত্বে এদিন ছিলেন মেহেদী হাসান মিরাজ।

তবে আটে নেমে ওয়ানিন্দু হাসারাঙ্গা প্রতিরোধ গড়ে তোলেন। বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে একের পর এক চার-ছক্কা হাঁকাতে থাকেন। ৬৯ রানে সাকিবের বল তার ক্যাচ ছাড়েন লিটন দাস। তাকে সাজঘরে ফেরাতে ব্যর্থ হওয়ায় ম্যাচ হারের শঙ্কায় পড়ে যায় টাইগাররা।

তবে বাংলাদেশকে মহাগুরুত্বপূর্ণ ব্রেকথ্রু এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩টি চার ও ৫টি ছক্কায় ৬০ বলে ৭৪ রান করে তালুবন্দী হন আফিফের হাতে, দলীয় ২১১ রানে। পরের বলে আরেকটি উইকেট হারায় দলটি। এতে কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে লঙ্কানরা। শেষপর্যন্ত ৪৮.১ ওভারে ২২৪ রানে গুটিয়ে যায় কুশল পেরেরার দল।

লঙ্কানদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন দলপতি কুশল পেরেরা, ৫০ বলের মোকাবেলায়। কুশল মেন্ডিস ২৪ ও ইসুরু উদানা ২১ রান করেন। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ চারটি, মুস্তাফিজুর রহমান তিনটি, মোহাম্মদ সাইফউদ্দিন দুটি এবং সাকিব আল হাসান একটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ২৫৭/৬ (৫০ ওভার)
মুশফিক ৮৪, রিয়াদ ৫৪, তামিম ৫২, আফিফ ২৭*
ধনঞ্জয়া ৪৫/৩, গুনাথিলাকা ৫/১

শ্রীলঙ্কা : ২২৪/১০ (৪৮.১ ওভার)
হাসারাঙ্গা ৭৪, পেরেরা ৩০
মিরাজ ৩০/৪, মুস্তাফিজ ৩৪/৩, সাইফউদ্দিন ৪৯/২, সাকিব ৪৪/১
ফল : বাংলাদেশ ৩৩ রানে জয়ী।
সূত্রঃবিডি ক্রিকটাইম. কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg