শিরোনাম
গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল

ক্ষুধার্ত টাইগারদের সামনে তারুণ্যনির্ভর শ্রীলঙ্কা

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১০৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ২২ মে, ২০২১

0Shares

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে রবিবার (২৩ মে)। ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় দুই দলের কাছেই বাড়তি গুরুত্ব পাচ্ছে এই সিরিজ।

তারুণ্যনির্ভর দল পাঠানো লঙ্কানরা অভিজ্ঞতা ও শক্তিমত্তার বিচারে কিছুটা পিছিয়ে থাকবে স্বাগতিকদের চেয়ে। অন্যদিকে টানা ১০ ম্যাচ ধরে জয়হীন বাংলাদেশ ক্ষুধার্ত হয়ে থাকবে জয়ের ধারায় ফেরার জন্য।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

ম্যাচের আগের দিন উইকেট নিয়ে আলাপকালে বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘যেকোনো ওয়ানডে ম্যাচের উইকেট ভালো হওয়া উচিৎ। ভালো উইকেট প্রত্যাশা করছি।’

শ্রীলঙ্কার তরুণ দলটিকে পিছিয়ে রাখতে চাননি তিনি। ডমিঙ্গো বলেন, ‘আমরা দেশে অনেক ভালো খেলি। তবে শ্রীলঙ্কাকে অবমূল্যায়ন করার সুযোগ নেই। অনেক ভালো কিছু খেলোয়াড় নিয়ে এসেছে ওরা। তারা নিজেদের প্রমাণ করতে মুখিয়ে থাকবে। আমাদের বেসিক ভালো করতে হবে। সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে আমাদের বেসিক ভালো হচ্ছে না। খুব জটিল করে ভাবার কিছু নেই। বেসিক ঠিক রাখলেই হবে।’

বাংলাদেশের বিপক্ষে হারানোর কিছু দেখছে না শ্রীলঙ্কা

এই ম্যাচে বাংলাদেশের একাদশে স্পিন ও পেস দুই-ই প্রাধান্য পেতে পারে। মোহাম্মদ সাইফউদ্দিনের সাথে পেস আক্রমণে থাকবেন দুই স্পেশালিষ্ট পেসার মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। স্পিনে সাকিব আল হাসানের সাথে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজ ও শেখ মেহেদী হাসানকে। এই সিরিজ থেকে বল হাতে দেখা যেতে পারে মাহমুদউল্লাহ রিয়াদকেও। মূল একাদশে জায়গা পাওয়ার ক্ষেত্রে লড়াই হতে পারে সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনের মধ্যে। শ্রীলঙ্কার তরুণ দলটি পরীক্ষানিরীক্ষার দিকে ঝুঁকতে পারে।

সিরিজ শুরুর আগে কিছুটা শঙ্কা জাগাচ্ছে বৃষ্টি। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দেশের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাত হতে পারে। মিরপুরে বৃষ্টি হলে পণ্ড হতে পারে খেলা।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন/সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা : কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা/পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষণ সান্দাকান ও চামিকা করুনারত্নে/বিনুরা ফার্নান্দো।
সূত্রঃবিডি ক্রিকটাইম.কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg