শিরোনাম
আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক মানিকগঞ্জে হেরোইনসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৪৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ১৭ মে, ২০২১

0Shares

কুষ্টিয়া -৪ আসনের সংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ (১৯) মে সকাল ১১. টায় কুমারখালী পাবলিক লাইব্রেরীর সম্মুখে উপজেলার বিভিন্ন স্কুলের হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ৪৫ টি বাইসাইকেল। দশটি শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ জোড়া বেঞ্চ ও ১১ টি স্কুলে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়। ২০২০ – ২০২১ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (টিআর) দ্বিতীয় পর্যায়ের অর্থায়নে উক্ত বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ জর্জ বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম প্রধান হাতিয়ার শিক্ষা।তাই শিক্ষার্থীদের অনুপ্রেরণার অংশ হিসেবে এই বাই-সাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হলো।

এই সময় তিনি আরো বলেন,উপজেলার এসব শিক্ষার্থীরা দূর দূরান্ত থেকে পায়ে হেটে কষ্ট সহ্য করে স্কুলে আসতো তারি পরিপ্রেক্ষিতে তাদের । বাইসাইকেল পাওয়া তেবাড়িয়া বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ও বড় মালিয়াট গ্রামের বাসিন্দা তমা জানায়, প্রতিদিন তাকে সাড়ে তিন কিলোমিটার হেঁটে বিদ্যালয়ে যেতে হয়। এত দিন অনেক কষ্ট করতে হয়েছে। প্রায়ই নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছানো সম্ভব হয়নি। তবে সাইকেল পেয়ে তার সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারব। সাইকেলে পেয়ে বেজায় খুশি অভিভাবক ও শিক্ষার্থীরা। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান, পৌর মেয়র সামসুজ্জামান অরুণ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল ইসলামসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg