শিরোনাম
গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল

সারাদেশে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ই্য়্যুথ মুভমেন্টস এর ঈদ উপহার।

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

0Shares

Youth Movements আয়োজিত হাসিমুখ সিজন -০৭ এর মাধ্যমে সারা দেশে সুবিধাবঞ্চিত কয়েক হাজার শিশুর মুখে হাসি ফোটাতে ঈদ উপহার হিসেবে জামা-কাপড় প্রদান করা হয়েছে।

Youth Movements একটি সামাজিক সংগঠন। দীর্ঘদিন ধরে সামাজিক বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করছে। পথশিশুদের জন্য বিশেষ স্কুল প্রতিষ্টা করা হয়েছে যার নাম Youth School । সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার ব্যবস্থা, মৌলিক অধিকার গুলো পূরন করার চেষ্টা করা হচ্ছে। এছাড়াও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় টিম অনুযায়ী অসহায় দরিদ্র মানুষের পাশে দাড়াতে কাজ করছে এই সংগঠন। এরই ধারাবাহিকতায় সারাদেশে হাসিমুখ সিজন-০৭ নামে একটি প্রজেক্ট পরিচালনা করা হয়। যার মাধ্যমে ঈদ উপহার হিসেবে জামা-কাপড় পেয়েছে কয়েকহাজার সুবিধাবঞ্চিত শিশু।

হাসিমুখ সিজন -০৭ এর ঢাকা জেলা টিম-০৩ এর মাধ্যমে প্রায় ২০০ বাচ্চার ঈদ উপহার প্রদান করা হয়। এরকমভাবে সারাদেশে শতাধিক টিম কাজ করছে বলে জানানো হয় সংগঠন থেকে।
রাজধানী ঢাকার চন্দ্রিমা উদ্যান ছিল টিম-০৩ এর কার্যক্রম এর মেইন পয়েন্ট। টিম প্রতিনিধি আহনাফ আতিফ এবং সুমাইয়া আমাদেরকে জানান তারা প্রথমে ফার্মগেট,আসাদগেট,সংসদভবন এলাকা, মিরপুর,শেরেবাংলা,মোহাম্মদপুরের বিভিন্ন পয়েন্ট থেকে বাচ্চাদের তালিকা তৈরি করেন। বাচ্চাদের নাম বয়স এবং জামার পরিমাপ নিয়ে একটি তালিকা করা হয়। এবং পরবর্তীতে তালিকা অনুযায়ী তাদের জন্য ঈদ উপহার সরূপ নতুন জামা প্রদান করেন তারা। এছাড়াও মেহেদী উৎসব নামে আরেকটি প্রজেক্ট চলছে, ঈদে হাতে মেহেদী পড়া বাচ্চাদের প্রিয় একটি শখ। সেই সকল সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে দেশের বিভিন্ন জায়গায় সাস্থবিধি মেনে বাচ্চাদের হাতে মেহেদি দেওয়া হচ্ছে। ঈদের আগের দিন পর্যন্ত চলমান থাকবে। এবং ঈদের দিন সেমাই সাথে অন্যান্য খাবার বিতরন করা হবে বলে জানানো হয়েছে।

টিমের সদস্যরা জানান সুবিধাবঞ্চিতদের কথা ভেবে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই তাদের এই আয়োজন। প্রায় ১ মাস ধরে পরিশ্রম করে তারা এই আয়োজন সফলভাবে শেষ করতে পেরে আনন্দিত। টিমের সদস্য তাসফিয়া ওরিন জানান তিনি শিশুদের হাসিমুখের দিকে তাকিয়ে সকল ক্লান্তি ভুলে আনন্দিত। ফারহান জানান এ ধরনের কাজের সাথে থাকতে পেরে তিনি গর্ব অনুভব করছেন।

 

প্রত্যেক টিম অক্লান্ত পরিশ্রম করে বাচ্চাদের জন্য জামা কাপড়ের ব্যবস্থা করেছেন। সংগঠন থেকে জানা যায় তাদের এই কাজের জন্য ফান্ড রাইজিং করেছে টিমের সদস্যরা নিজেরাই। পরিচিতজনদের থেকে এবং নিজেদের ঈদের কেনাকাটার টাকা থেকে জমিয়ে শিশুদের মুখে হাসি দেখতে তাদের এই আয়োজন। সফলভাবে শেষ করতে পেরে সকলের কাছে কৃতজ্ঞতা জানান।

সাম্প্রতিককালে করোনা মহামারি পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের শিশুদের ঈদে নতুন জামা ক্রয় কষ্টকর। অনেকের কর্ম না থাকায় ঠিক মত আহার ব্যবস্থা হচ্ছে না। এসব পরিস্থিতি বিবেচনায় নিয়ে উদ্যোগ নেওয়া হয়।

হাসিমুখ সিজন-০৭ এর সাথে প্রজেক্ট পার্টনার হিসেবে ছিল আরো বেশ কয়েকটি সংগঠন যাদের সহযোগিতায় কার্যক্রম সফল হয়েছে।
Student care, youth learning,অঙ্গিকার, ছায়ামানব, Gift for Good বাস্তবায়নে সহযোগিতা করে।

পথশিশুদের জন্য প্রতিষ্ঠিত বিশেষ স্কুল Youth School কে সহযোগিতা করতে এবং অন্যান্য কার্যক্রম জানতে https://l.facebook.com/l.php?u=https%3A%2F%2Fyouthmovementsbd.org%2F&h=AT1ATW77nMEtdaMK5GaBUaloT2oLwqOHJQZis8JtoGosUtVlm9OmD8IM3AazlL_zBrxAI33HiCQBYg2VgDZaOMrRbs_bVXS2JcnrIYs6C4KSPWv9bTSm9HDt7ExaPhnn-K2xpw ওয়েবসাইট পরিদর্শনের জন্য অনুরোধ করা হয়েছে।

 

বিশেষ প্রতিনিধি
মোঃ সাব্বির হোসেন
রাজবাড়ি টেলিগ্রাফ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg