দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ: ঝুঁকি নিয়ে নাড়ির টানে বাড়ী ফিরছে মানুষ

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ১২ মে, ২০২১

0Shares

গনপরিবহন চলাচলে বিধি নিষেধ থাকা সত্ত্বেও আসন্ন ঈদ উপলক্ষে প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে করোনা সংক্রমনের ঝুঁকি মাথায় নিয়ে নানা ঝামেলা পারি দিয়ে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ।

বুধবার (১২ মে) সকালে থেকে বিকাল পর্যন্ত দৌলতদিয়া ফেরি ঘাট এবং টার্মিনাল এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, বেলা বাড়ার সাথে সাথে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের দৌলতদিয়া ফেরি ঘাট ও টার্মিনাল এলাকায় ঘরমুখো মানুষের ভীড়। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় ঢাকা ও এর আশপাশের জেলা শহরগুলো থেকে খেটে খাওয়া সাধারণ মানুষ প্রখর রোদে রোজা রেখে নারী ও শিশুদের নিয়ে চরম দূর্ভোগের মধ্যেও জেলার অভ্যন্তরে গণপরিবহন, ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মটরসাইকেলেসহ বিভিন্ন যানবাহনে ঠাসাঠাসি, গাদাগাদি করে গন্তব্যস্থলে ছুটছেন। এতে চরম দূর্ভোগ পোহাতে হলেও যে যেভাবে পারছে ছুটে চলেছেন, কারো মধ্যেই সরকারী বিধি নিষেধ ও করোনা মহামারির কোন ভয়ই নেই। বাড়ি ফেরার জন্য এক অঘোষিত প্রতিযোগিতা চলছে। মানুষের বাড়ি ফেরার এই আবেগকে পুজি করে বিভিন্ন যানবাহনের চালকেরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন। তিন চার গুন বেশী ভাড়া আদায় করলেও যাত্রীদের কোনমতেই থামানো যাচ্ছেনা।

এসময় ঢাকা থেকে আগত সাইফুল ইসলাম জানান, দুরপাল্লার যানবাহন না থাকায় পথে পথে গাড়ি পাল্টে ফেরিতে গাদাগাদি করে চরম ভোগান্তি উপেক্ষা করে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছেছি। এখান থেকে জনপ্রতি ৩’শ টাকা ভাড়া মিটিয়ে মাহিন্দ্রতে উঠেছি মাগুরা গ্রামের বাড়ি যাব বলে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg