শিরোনাম
গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

আইপিএল বন্ধ করতে উচ্চ আদালতে মামলা

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৯৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৪ মে, ২০২১

0Shares

করোনা মহামারীর মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চালিয়ে যাওয়ায় তীব্র অসন্তোষ প্রকাশ করে ভারতে মামলা দায়ের করা হয়েছে। দিল্লীর উচ্চ আদালতে মামলা দায়েরের দিনে অবশ্য বন্ধ ছিল আইপিএলের খেলা।

করোনা ঠেকাতে আরও কঠোর হল আইপিএলের বায়োবাবল
ইতোমধ্যে করোনা হানা দিয়েছে কলকাতার স্কোয়াডে। ফাইল ছবি
আইপিএলে করোনা হানা দেওয়ায় সোমবারের (৩ এপ্রিল) ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়। এদিনই দিল্লীর উচ্চ আদালতে আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ আইপিএল বন্ধ করার দাবিতে মামলা ঠুকেন। ভারতীয় দৈনিক আনন্দবাজার জানিয়েছে, আইপিএল বন্ধের জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেওয়ার আবেদন জানানো হয়েছে আদালতে।

মামলা দায়ের করা দুইজনের অভিমত, ভারতের সরকার মানুষের স্বাস্থ্যগত দিকের চেয়েও বেশি গুরুত্ব দিচ্ছে আইপিএলকে। অন্যদিকে করোনার কারণে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেখা দিয়েছে সংকট, চিকিৎসাও অপ্রতুল। তাই তারা আইপিএল বন্ধ করার জোর আবেদন জানিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার, ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই, আইপিএল পরিচালনা বিভাগ আইপিএল গভর্নিং কাউন্সিল এবং দিল্লী ক্রিকেট অ্যাসোসিয়েশন ও দিল্লীর মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। করোনার কারণে দিল্লী মৃত্যুপুরীতে পরিণত হলেও মহাসমারোহে সেখানে চলছে আইপিএল।

চিকিৎসার অভাবে করোনায় ক্ষতির শিকার হওয়া মানুষের কাছে আইপিএল বিদ্রূপের মত উল্লেখ করে আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ আরও জানিয়েছেন, আইপিএল আয়োজনের মাধ্যমে গরীব মানুষের জীবন বাজি রেখে বিনোদনকে গুরুত্ব দেওয়া হয়েছে। সিঙ্গেল বেঞ্চে আলোচনা শেষে মামলাটি ডিভিশন বেঞ্চের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে, যা নিয়ে আদালত ফের বসবে মঙ্গলবার (৪ এপ্রিল)।

কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস ও দিল্লী স্টেডিয়ামে করোনা আক্রান্তের খবর এলেও বিসিসিআই এখনই আইপিএল বন্ধের মত কোনো সিদ্ধান্ত নিতে নারাজ। ফ্র্যাঞ্চাইজিদের সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমান ও নিকট ভবিষ্যতের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছে বিসিসিআই। সেই অনুযায়ীই নেওয়া হবে সিদ্ধান্ত। যদিও চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহীসহ জৈব সুরক্ষা বলয়ে থাকা যে তিন সদস্য পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছিলেন, ফের পরীক্ষার পর কয়েক ঘণ্টার ব্যবধানে তারা নেগেটিভ বলে জানা গেছে।
সূত্রঃ বিডি ক্রিকটাইম.কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg