মিসফিল্ডিংয়ের মাশুল গোনে রানপাহাড়ের নিচে বাংলাদেশ

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

0Shares

ভুল ফিল্ডিং, ফিল্ডারদের নিষ্প্রভতা আর ক্যাচ হাতছাড়ার দিনে শ্রীলঙ্কার রান পাহাড়ের নিচে বাংলাদেশের চাপা পড়ার শঙ্কা বাড়ল। ক্যান্ডিতে শ্রীলঙ্কা-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ৪৬৯ রান।

মিসফিল্ডিংয়ের মাশুল গোনে রানপাহাড়ের নিচে বাংলাদেশ

বৃষ্টি আর আলোকস্বল্পতায় এদিন খেলা হয়েছে ৬৫.৫ ওভার। তাসকিন আহমেদের মুগ্ধতা ছড়ানো বাদ দিলে এদিনও ছিল স্বাগতিকদের দাপট। প্রথম সেশনেই বাংলাদেশ শিকার করেন তিনটি উইকেট। দ্বিতীয় সেশনে উইকেট পড়ে দুটি। তৃতীয় সেশনে বৃষ্টি বাগড়া দেওয়ায় খেলাই হয়েছে অল্প।

১ উইকেটে ২৯১ রান নিয়ে খেলতে নেমে দলীয় ৩১৩ রানে তাসকিনের প্রথম শিকারে পরিণত হন লাহিরু থিরিমান্নে। বিদায়ের আগে ২৯৮ বলে ১৪০ রান করেন ক্যারিয়ারের তৃতীয় শতক পাওয়া ওপেনার। ওশাদা ফার্নান্দোও হাঁটছিলেন শতকের পথে। তিনি থামেন ২২১ বলে ৮১ রানের নিখাদ টেস্ট ইনিংস খেলে। তাকে শিকার করেন মেহেদী হাসান মিরাজ।

এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৫, ধনঞ্জয়া ডি সিলভার ২ ও পাথুম নিসাঙ্কার ৩০ রানের ইনিংসের ইতি ঘটলে লঙ্কানদের অলআউট করার সুযোগ সৃষ্টি করে টাইগাররা। তবে সপ্তম উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন ৮৭ রানের পার্টনারশিপ গড়া নিরোশান ডিকওয়েলা ও রমেশ মেন্ডিস। ডিকওয়েলা ওয়ানডে মেজাজে ব্যাটিং চালিয়ে যান খেলা বন্ধ হওয়ার আগপর্যন্ত। ৬৪ বলে ৬৪ রান করে আছেন অপরাজিত। রমেশ ৫৫ বলে করেছেন ২২।

বাংলাদেশের পক্ষে দুর্দান্ত বোলিং করা তাসকিন একাই শিকার করেছেন তিনটি উইকেট। সতীর্থদের সহায়তা পেলে নামের পাশে উইকেটের সংখ্যা আরও বেশি থাকত। একটি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)

শ্রীলঙ্কা ১ম ইনিংস ৪৬৯/৬ (১৫৫.৫ ওভার)
থিরিমান্নে ১৪০, করুনারত্নে ১১৮, ওশাদা ৮১, ডিকওয়েলা ৬৪*, নিশাঙ্কা ৩০;
তাসকিন ৩২.৫-৭-১১৯-৩, তাইজুল ৩৮-৭-৮৩-১
সূত্রঃ বিডি ক্রিকটাইম. কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg