টাইগারদের ম্লান পারফরম্যান্সের দিনে লঙ্কানদের জোড়া শতক

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৫১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

0Shares

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহের পথে হাঁটছে শ্রীলঙ্কা। ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ২৯১ রান, ১ উইকেট হারিয়ে।

করুনারত্নে থামলেও ছুটছেন থিরিমান্নে, চাপে বাংলাদেশ
বড় ইনিংস খেলে বাংলাদেশের পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছেন থিরিমান্নে।
টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা এদিন বেশ ভুগিয়েছে বাংলাদেশের বোলারদের। প্রথম দুই সেশনে কোনো সাফল্যের দেখাই পাননি টাইগার বোলাররা। লাঞ্চ বিরতি পর্যন্ত একটু দেখেশুনেই খেলছিল লঙ্কানরা। বিনা উইকেটে ৬৬ রান নিয়ে খেলতে নেমে চা বিরতির আগে কোনো উইকেট না হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ১৮৮ রান।

অধিনায়ক দিমুথ করুনারত্নে ততক্ষণে শতক পূর্ণ করেছেন। ফর্মের তুঙ্গে থাকা লঙ্কান ওপেনার অবশ্য শেষ সেশনের শুরুতে শরিফুল ইসলামের শিকার হন। দলীয় ২০৯ রানে বাংলাদেশের অভিষিক্ত পেসার এনে দেন মূল্যবান ব্রেক থ্রু। উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরার আগে ১৯০ বলের মোকাবেলায় ১১৮ রান করেন করুনারত্নে, হাঁকিয়েছেন ১৫টি চার।

তার বিদায়ের পর লঙ্কানদের খেই হারাতে দেননি আরেক ওপেনার লাহিরু থিরিমান্নে। ওশাদা ফার্নান্দোকে নিয়ে কোনো বিপত্তি ছাড়াই দিনের খেলা শেষ করেছেন তিনি। দেখা পেয়েছেন ক্যারিয়ারের তৃতীয় শতকেরও। ২৫৩ বলের মোকাবেলায় ১৩১ রান করে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন থিরিমান্নে। তার ব্যাট থেকে এসেছে ১৪টি চার। ৯৮ বলে ৪০ রান করে অপরাজিত আছেন ফার্নান্দো।

দিনের ৯০ ওভার খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২৯১ রান, ১ উইকেট হারিয়ে।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)

টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ২৯১/১ (৯০ ওভার)
থিরিমান্নে ১৩১*, করুনারত্নে ১১৮, ফার্নান্দো ৪০*
শরিফুল ৫১/১
সূত্রঃ বিডি ক্রিকটাইম. কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg