শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

গোয়ালন্দে একই পরিবারের ৫টি ছাগল সহ পৃথক অগ্নিকাণ্ডে নিঃস্ব ১১ পরিবার

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৯১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

0Shares

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ও উজানচর ইউনিয়নে পৃথক দুটি অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে গেছে ১১ টি পরিবার।

এলাকা ও পরিবার সূত্রে জানান, শনিবার সন্ধ্যার দিকে দেবগ্রামের জটু মিস্ত্রীর পাড়া এবং উজানচরের দুদুখান পাড়ায় পৃথক অগ্নিকাণ্ডের দুটি ঘটনা ঘটে। সন্ধার দিকে রান্নাঘরে রান্না করার সময় তাড়াহুড়ো করে টিউবওয়েল থেকে পানি আনতে যেয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পৃথক এই অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে গেছে দুই ইউনিয়নের ১১টি পরিবার।

জটু মিস্ত্রী পাড়ায় ফারুক শেখ এবং দুদুখান পাড়ায় জাহাঙ্গীর মোল্লা উভয়ের-ই- বাড়ির রান্না ঘর হতে আগুনের সূত্রপাত ঘটে বলে স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দুদুখান পাড়ায় গোয়ালন্দ ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি দল এবং জটু মিস্ত্রি পাড়ায় রাজবাড়ী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে উভয় এলাকার ১১ টি পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। পরিবারগুলো এখন খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে।

জটু মিস্ত্রী পাড়ার ক্ষতিগ্রস্তরা হলেন, ফারুক শেখ, মোহাম্মদ আলী শেখ, মমিন শেখ, কাঞ্চন শেখ (বাক প্রতিবন্ধী) এবং ময়না বিবি। এখানে আগুনে পুড়ে মারা গেছে ৫ টি ছাগল।
দুদুখান পাড়ার ক্ষতিগ্রস্থরা হলেন, মোজাফফর মোল্লা, জাহাঙ্গীর মোল্লা, মাইনদ্দিন মোল্লা, আবদুল বিশ্বাস, জুলহাস এবং প্রতিবন্ধী মজনু বিশ্বাস।
তারা তাদের বসত ঘরসহ সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

সরেজমিন রবিবার সকালে দেখা যায়, উজানচর দুদুখান পাড়া ও দেবগ্রামের জুট মিস্ত্রী পাড়ার আগুনে ১১টি ঘর সহ কৃষিপণ্য ও বহু আসবাবপত্র, নগদ অর্থ, সকল পোশাক-পরিচ্ছদ ও স্বর্ণের গহনা পুড়ে গেছে । তাদের ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক প্রায় অর্ধকোটি টাকা।

আগুনে সর্বস্ব হারিয়ে অসহায় পরিবারগুলো খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে।

এদিকে দুদুখান পাড়ায় রবিবার দুপুরে ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারের মাঝে দুই বান্ডিল করে ডেউটিন ও নগদ ৬ হাজার করে বিতরন করেন উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন ফকির।

উজাচরের স্থানীয় ইউপি সদস্য চুন্নু মীর মালত জানান,তারা আগুন নেভানোর চেষ্টা করলেও তা মূহুর্তের মধ্যে ছড়িয়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। তবে ফায়ার সার্ভিসের একটি দল আসায় পুরো গ্রাম আগুনের লেলিহান থেকে রক্ষা পায়।

গোয়ালন্দ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন মাষ্টার আব্দুর রহমান জানান, অল্প সময়ের মধ্যে দুটি বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও আমরা দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করেছি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg