শিরোনাম
দৌলতদিয়া যৌনপল্লী থেকে দৌড়ে পালালেন এসআই উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কে হত্যাচেষ্টায় গুরুতর আহত নির্বাচিত চেয়ারম্যানকে দুধ দিয়ে গোসল করালেন এলাকাবাসী  রাজবাড়ীতে মাদক মামলায় দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় আনারস প্রতীকের কর্মী আহত  চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই : চারজনের যাবজ্জীবন খাবারের মেয়াদ নিয়ে বনফুলের এ কেমন প্রতারণা! বালিয়াকান্দিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ  চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ ফরিদপুরের তিনটি উপজেলায় চেয়ারম্যান হলেন যারা

ব্যাটসম্যানদের দাপটে ‘ড্র’ হল ক্যান্ডি টেস্ট

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৭৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

0Shares

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র করেছে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশ। ১৭ উইকেটের পতন দেখা ম্যাচটিতে দাপট দেখিয়েছেন ব্যাটসম্যানরা। এই ড্রয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে কোনো পয়েন্ট প্রাপ্তি হল বাংলাদেশের।

ব্যাটসম্যানদের দাপটে ‘ড্র’ হল ক্যান্ডি টেস্ট

বাংলাদেশের চেয়ে ২৯ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা পঞ্চম ও শেষ দিনে ইনিংস ঘোষণা করে ৬৪৮ রানে, ১০৭ রানের লিড নিয়ে। চতুর্থ দিন কোনো উইকেটের পতন ঘটাতে না পারলেও শেষ দিন লঙ্কানদের ৫টি উইকেট শিকার করে টাইগাররা। ইনিংসে মোট ৩টি উইকেট শিকার করেন তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কার পক্ষে অধিনায়ক দিমুথ করুনারত্নে ৪৩৭ বলে ২৪৪ এবং ধনঞ্জয়া ডি সিলভা ২৯১ বলে ১৬৬ রান করেন। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৫৪১ রান জড়ো করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টাইগারদের পক্ষে নাজমুল হোসেন শান্ত ১৬৩, অধিনায়ক মুমিনুল হক ১২৭, তামিম ইকবাল ৯০, মুশফিকুর রহিম অপরাজিত ৬৮ ও লিটন দাস ৫০ রান করেন।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পেরেছে ৩৩ ওভার। চা বিরতির পর বৃষ্টি নামলে বেশ কিছুক্ষণ অপেক্ষার পর ম্যাচ অফিসিয়ালরা ড্র ঘোষণা করেন। তাতে শতক না পাওয়ার আক্ষেপ থেকে গেছে তামিমের। ৯৮ বলের মোকাবেলায় ১০টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৭৪ রানে অপরাজিত থাকেন তিনি। ৮৬ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার নাজমুল হোসেন শান্ত ৮ বলের মোকাবেলায় কোনো রান না করেই ফেরেন সাজঘরে। ব্যর্থতার পরিচয় দিয়েছেন সাইফ হাসানও। নিজের তৃতীয় টেস্টে প্রথমবার দৌড়ে রান নিয়ে (এর আগে ২৪ রান করেছেন ৬টি চারের সাহায্যে) আউট হন ১ রানের মাথায়।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ ১ম ইনিংস : ৫৪১/৭ (১৭৩ ওভার, ইনিংস ঘোষণা)
শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ৯০, মুশফিক ৬৮*, লিটন ৫০;
বিশ্ব ৯৬/২, কুমারা ১৩০/১

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৬৪৮/৮ (১৭৯ ওভার)
করুনারত্নে ২৪৪, ধনঞ্জয়া ১৬৬, থিরিমান্নে ৫৮, হাসারাঙ্গা ৪৩ ম্যাথিউস ২৫, ফার্নান্দো ২০
তাসকিন ১১২/৩, তাইজুল ১৬৩/২, মিরাজ ১৬১/১

সূত্রেঃ বিডি ক্রিকটাইম. কম

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg