১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইন, প্রবাসীদের গুনতে হবে ৫৬ থেকে ৮০ হাজার টাকা

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১১৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

0Shares

বাংলাদেশে চলমান লকডাউনের মধ্যে কাতারসহ আরোও চারটি দেশ থেকে প্রবাসীরা দেশে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তবে বাংলাদেশে যাওয়ার পরপরই প্রবাসীদেরকে বাধ্যতামূলক থাকতে হবে ১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইনে।

প্রবাসীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য সরকার ২৮টি হোটেল নির্ধারণ করে দিয়েছে। এই হোটেলগুলোতে থাকতে হলে একেকজন প্রবাসীর খরচ হবে প্রতিদিন ৪-৫ হাজার টাকা।ফলে অধিকাংশ হোটেলে তিনবেলা খাবারসহ প্রতিদিন ৫ হাজার টাকা এবং খাবারছাড়া প্রতিদিন ৪ হাজার টাকা।

এই হিসেবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে খরচ হবে কমপক্ষে ৫৬ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ৮০ হাজার টাকা। অবশ্য হোটেল মালিকরা বলছেন, প্রবাসীদের খাতিরে ছাড় দিয়ে এই দাম ধরা হয়েছে।

সরকার নির্ধারিত ২৮ হোটেলের যে কোনো হোটেলে বুকিংয়ের জন্য ওই হোটেলের নাম্বারে হোয়াটসঅ্যাপে প্রবাসীর টিকেট এবং পাসপোর্ট কপি পাঠাতে হবে। অথবা ইমেইলে বা হোটেলের ওয়েবসাইট থেকে যোগাযোগ করা যাবে। বুকিং দেওয়ার সময় একদিনের ভাড়া অগ্রীম পরিশোধ করতে হবে।

এদিকে সরকারের বেধে দেওয়া এমন নিয়মে হতাশ প্রবাসী বাংলাদেশীরা। তাদের অনেকে মুঠোফোনে রাজবাড়ী টেলিগ্রাফকে জানান দেশে যাওয়ার টিকেট কাটতেই প্রায় অর্ধ লক্ষ টাকা লাগছে এর মদ্ধে আবার দেশে গিয়ে ৭০-৮০ হাজার টাকা কিভাবে ব্যবস্থা করবে এই নিয়ে বিপাকে আছেন তারা। এর মদ্ধে অনেকে আছেন যারা প্রবাস থেকে কাজের অভাবে সবকিছু হারিয়ে দেশে ফিরতে চাচ্ছেন তারা টিকেটের টাকাই ব্যবস্থা করতে হিমশিম খাচ্ছে এর মদ্ধে এই হোটেল খরচ কিভাবে দিবেন এ নিয়েই উদ্বেগ তারা। এবং তারা এ ব্যপারে প্রাবাসী কল্যাণ মন্ত্রণালয়েকে পুনরায় বিষয়টি বিবেচনা করতে অনুরোধ জানিয়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg