শিরোনাম
গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু 

কেকেআরের সেরা একাদশে থাকছেন সাকিব

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৯৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৭ এপ্রিল, ২০২১

0Shares

ছয় বছর আগে শিরোপা ঘরে তুলেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেবার দলটিতে ছিলেন বাংলাদেশি অলরাউন্ডার। সানরাইজার্স হায়দরাবাদের সাথে সম্পর্ক শেষে আবার কেকেআরে ফিরেছেন সাকিব। একাদশে তার জায়গা নিয়ে শঙ্কা জাগলেও বিভিন্ন উৎস বলছে, দলটির সেরা একাদশে থাকছেন সাকিব।

কেকেআরের সেরা একাদশে থাকছেন সাকিব
কেকেআরের অনুশীলনে সাকিব আল হাসান
২০১৯ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে ছিলেন সাকিব। কিন্তু নিয়মিত ম্যাচ খেলার সুযোগ সেবার তার হয়নি। সেই সময়ে অবশ্য হতাশ হয়ে বসে থাকেননি বিশ্বসেরা অলরাউন্ডার, নিজেকে প্রস্তুত করেছিলেন বিশ্বকাপের জন্য। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ করেছিলেন বাজিমাতও। প্রথমবারের মতো তিনি ছিলেন টুর্নামেন্ট সেরা হওয়ার দৌঁড়ে। সেই পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই বিশ্ব ক্রিকেটে আরেকবার নজড় কেড়ে নিয়েছেন সাকিব। আইপিএলও তার ব্যতিক্রম না।

কেকেআরের পক্ষে দুইবার শিরোপা জয়ের সুখস্মৃতি আছে সাকিবের। চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ নেওয়ার অভিজ্ঞতা তার আগেই হয়েছে। ২০১২ সালে কেকেআর যখন প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল, তখন ২২ গজেই ছিলেন সাকিব। ২০১৪ সালে কেকেআর দ্বিতীয়বারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই আসরেও কলকাতার পক্ষে বড় অবদান রেখেছিলেন এই বাংলাদেশি ক্রিকেটার।

সুনীল নারাইন এবারের আসরে নিয়মিত একাদশে জায়গা পাবেন না এমনটাই দেখা যাচ্ছে। মূলত তার বিকল্প হিসেবেই সাকিবকে দলে নেওয়া হয়েছে। এমনকি যদি পরিস্থিতি বিবেচনায় একজন বিদেশি পেসার কম খেলানো লাগে, সেক্ষেত্রেও অলরাউন্ডার সাকিব কাজে আসবেন।

কলকাতা নাইট রাইডার্সের পক্ষে গত আসরের মতোই এবারও ইনিংস উদ্বোধন করবেন শুবমান গিল ও রাহুল ত্রিপাটি। টপ অর্ডারে আরও থাকছেন নিতিশ রানা ও ইয়ন মরগান। তারপরেই উইকেটরক্ষক ও সাবেক অধিনায়ক দীনেশ কার্তিক। মিডল অর্ডারের শক্তি ও বোলিং বিভাগ সমৃদ্ধ করবেন আন্দ্রে রাসেল ও সাকিব। আরেকজন বিদেশি হিসেবে অজি পেসার প্যাট কামিন্স বা কিউই পেসার লকি ফার্গুসনের থাকবেন।

দেশি ক্রিকেটারদের মধ্যে বোলিং বিভাগে থাকছেন প্রসিধ কৃষ্ণা ও হরভজন সিং। আরেকজন লেগ-স্পিনার হিসেবে বরুণ চক্রবর্তীই প্রথম পছন্দ। তবে কমলেশ নাটরকোটি ও শিবম মাভীকেও ফেলে দেওয়া যাচ্ছে না।

ক্রিকবাজের মতে কেকেআরের সেরা একাদশ : শুবমান গিল, রাহুল ত্রিপাটি, নিতিশ রানা, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স/ লকি ফার্গুসন, হরভজন সিং, প্রসিধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।
সূত্র„বিডি,ক্রিকটাইম.কম।।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg