শিরোনাম
গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ, লঞ্চ ভাড়া বাড়তি নিলেও স্বাস্থ্যবিধির বালাই নেই

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১০৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

0Shares

জহুরুল ইসলাম হালিমঃ
দ্বিতীয় ধাপে করোনার সংক্রমণ প্রতিরোধে সরকার সারা দেশে ৫ এপ্রিল সোমবার থেকে ৭দিন ব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন গুলোতে নির্ধারিত আসনের অর্ধেক যাত্রী বহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে সরকার।

কিন্তু দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চ গুলোতে উপচে পরা ভীড় পরিলক্ষিত হলেও ছিলনা কোন রকম স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই। অথচ অতিরিক্ত ৬০ শতাংশ ভাড়া আদায় করছে ঘাট কর্তৃপক্ষ। এতে যাত্রীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

৪ এপ্রিল রবিবার বেলা সাড়ে ৩টায় সরেজমিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ফিরতে শুরু করেছে মানুষ।

কিন্তু পাটুরিয়া থেকে ছেড়ে আসা লঞ্চগুলোতে দেখা যায় সাধারণ মানুষের উপচে পরা ভীড়। তাদের সবার কাছ থেকেই নেয়া হয়েছে সরকার নির্ধারিত ৬০ শতাংশ অতিরিক্ত ভাড়া। কিন্তু যাত্রীদের অভিযোগ স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ঘাট কতৃপক্ষ সরকারী নির্দেশনা অমান্য করে লঞ্চে তুলছে অতিরিক্ত যাত্রী।

এ ব্যাপারে লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার নুরুল আনোয়ার মিলন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮ টি লঞ্চ চলাচল করছে। আমরা সরকার ঘোষিত নিয়ম মেনেই ভাড়া আদায় করছি। কিন্তু সাধারণ মানুষ কোন স্বাস্থ্যবিধি মানতে চাচ্ছেন না। আমরা বললেও তারা শুনছে না।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম জানান, সামাজিক দূরত্ব মেনে মাস্ক পরিহিত অবস্থায় যাতায়াতের নির্দেশনা রয়েছে। বিষয়টি খতিয়ে দেখে এর সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg