শিরোনাম
ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড উচ্ছেদের আধা ঘন্টা পরই ফের হকারদের দখলে ফুটপাত গোয়ালন্দে মাটিবাহী ট্রাক চাপায় শিশুর মৃত্যু, ট্রাকে আগুন দুই নারীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ, থানায় হস্তান্তর রাজবাড়ীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার মানিকগঞ্জে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি! মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান, তিনটির কার্যক্রম বন্ধ গোয়ালন্দে গাঁজাসহ ‘সাদ্দাম’ গ্রেপ্তার রাজবাড়ীতে ইয়াবা ও টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজবাড়ীতে আইনজীবী ও আদালত কর্মচারীদের মধ্যে সংঘর্ষ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৮৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ২৯ মার্চ, ২০২১

0Shares

সুজন বিষ্ণু: সোমবার (২৯ মার্চ) দুপুরে রাজবাড়ীতে জেলা জজ আদালতের মার্কেট নির্মাণকে কেন্দ্র করে আইনজীবীদের সঙ্গে আদালত কর্মচারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ আইনজীবী ও ৩ জন জজ কোর্টের স্টাফসহ ৭ জন আহত হয়েছে। আহতরা হলেন, এ্যাড. মেহেদি হাসান (৪১), শিক্ষানবীশ এ্যাড. সম্রাট খান (২৭),সাজ্জাদ হোসেন(৩৫),আবু হাসান(৩২) এবং জেলা ও দায়রা জজ কোর্টের নাজির সাজ্জাদ হোসেন, হিসাব রক্ষক আলী আক্কাছ, অফিস সহায়ক আবু হাসান। বর্তমানে তারা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রাজবাড়ী জেলা বার এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট স্বপন সোম বলেন, রাজবাড়ীর কোর্ট এলাকায় বার এ্যাসোসিয়েশনে জায়গা দখল করে মার্কেট নির্মান করছে জেলা জজ কোর্ট। ওই জায়গার ১৫ শতাংশ জমির মালিকানা বার এ্যাসোসিয়েশন। যে বিষয়টি বারংবার জেলা ও দায়রা জজ নিলুফার সুলতাণাকে মৌখিক ও লিখিতভাবে জানানো হয়েছে। এমনকি এ সংক্রান্তে একটি মামলা দায়ের করা হলেও জজ সাহেব কোন কর্নপাত না করে মার্কেট নির্মান অব্যাহত রেখেছে। তাই মার্কেট নির্মান বন্ধের দাবীতে আমরা শান্তিপূর্ন কর্মসুচী বিক্ষোভ ও মানববন্ধন করতে গেলে আমাদের উপর হামলা করে।

রাজবাড়ী জেলা বার এ্যাসোসিয়েশনের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট খান মোঃ জহুরুল হক বলেন, বার এ্যাসোসিয়েশনের জায়গায় মার্কেট নির্মান করা হচ্ছে এ ব্যপারে একটি সুন্দর মিমাংসা চেয়ে তাও পাচ্ছি না। তাহলে সাধারন মানুষের বিচারের দাবীর কি অবস্থা আপনারা বুঝেন। এখানে যে মার্কেট নির্মান করা হচ্ছে তিন লক্ষ টাকা জামানত নেওয়া হচ্ছে তার দুই লক্ষ ফেরতযোগ্য আর দোকান প্রতি এক লক্ষ টাকার কোন হদিস নেই। কার পকেট ভারী করার জন্য এই টাকা হিসেবে ঠাড়া নেওয়া হচ্ছে তা আমাদের জানা নেই। বিষয়টি নিয়ে গরীব দোকানদাররা আমাদের পিছে পিছে ঘুরছে। আমরা এ্যাডভোকেট মানুষ আমরা আন্দোলন করতে গিয়ে হামলার শিকার হই। এই বিষয়টি আমাদের জন্য লজ্জার। তাই আমরা লাগাতার কোর্ট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। এটির বিচার না পেলে আমরা আরো কঠোর কর্মসুচী গ্রহন করবো।

রাজবাড়ী জেলা জজ কোর্টের নাজির সাজ্জাদ হোসেন বলেন, আইনজীবিরা বিক্ষোভ মিছিল করেছে এতে আমাদের কোন আপত্তি ছিলো না। তারা একত্র হয়ে এসে মার্কেট নির্মান বন্ধ করতে বলে ও শ্রমিকদের সাথে তর্কে জরিয়ে পরে। এ সময় আমি ও হিসাব রক্ষক আলী আক্কাছ এগিয়ে আসলে এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও পরে মারাপারি শুরু হয়। এ ঘটনায় কোর্টের ৩ জন স্টাফ আহত হয়েছে। যাদের মধ্যে আমি নীজে ইটের আঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছি।

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) স্বপন কুমার বিশ্বাস বলেন, রাজবাড়ীর কোর্ট এলাকায় আইনজীবি ও জজ কোর্ট স্টাফদের মারপিটের খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg