শিরোনাম
সরকারের মহাপ্রকল্প থাকলেও পদ্মায় চলছে অবৈধ বালু উত্তোলন। অফিস ফাঁকি দিয়ে নারী নিয়ে স্পা সেন্টারে জেলা রেজিস্ট্রার! মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র

মানিকগঞ্জে কৃষক হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৪১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২১ মার্চ, ২০২১

0Shares

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ:
মানিকগঞ্জের শিবালয় উপজেলার জামসা গ্রামে কৃষক লালচান হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।
রোববার (২১ মার্চ) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন এ দণ্ডাদেশ দেন।
এ ছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করা হয়।
মামলার বিবরণে জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে ৪০ শতাংশ জমি নিয়ে লালচান ও আসামিদের মধ্য বিরোধ চলছিল। ২০১৫ সালের ২ এপ্রিল দুপুর ১২টার আসামিরা লালচানের জমির ধান নষ্ট করে দেয়ার খবরে জমিতে গেলে আসামি মো. জমির হোসেন, মো. জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান লাল চানকে জমিতেই দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্ব আহত করে। স্থানীয়রা তার চিৎকারে এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়।
স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জ সদর হাসপাতালে আনলে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা প্রেরণ করেন। ঢাকা নেয়ার পথে লাল চানের মৃত্যু হয়। ২০১৫ সালের ৩ এপ্রিল লালচানের বাবা জামাল কাজী বাদী হয়ে শিবালয় থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই বছর ৫ ও ৭ এপ্রিল মানিকগঞ্জের বিভিন্ন স্থান থেকে প্রধান আসামিসহ ৮ জনকে গ্রেফতার করেন। বাকিরা আদালতে আত্মসমর্পণ করেন। পুলিশ ২০১৫ সালের ৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আসামিদের উপস্থিতিতে ৪ জনের যাবজ্জীবন ও বাকিদের খালাস প্রদান করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg