শিরোনাম

চলে গেলেন সাবেক ছাত্রনেতা স্বেচ্ছাসেবক দল সভাপতি বাবু

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ১০২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

সংবাদটি শেয়ার করুন

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু আজ ভোর চারটায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে প্রচন্ড শ্বাসকষ্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
এসময় তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

গত বেশ কিছু দিন ধরে তিনি ফুসফুসের সংক্রমণে আক্রান্ত ছিলেন। এ কারণেই তার শ্বাসকষ্ট হচ্ছিল। চিকিৎসকের পরামর্শে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। পরবর্তীতে শ্বাকষ্টের তীব্রতা বেড়ে গেলে গত সোমবার ধানমন্ডির আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয় তাকে। স্বাস্থ্যের অবনতি হলে পরে মঙ্গলবার রাত ২টার দিকে এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয় তাকে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার প্রথম জানাজা শেষে জন্মস্থান লক্ষ্মীপুরের রামগতিতে নেয়া হবে। সেখানে বাদ আসর জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।

শফিউল বারী বাবুর মৃত্যুতে শোকবার্তা প্রকাশ করা হয়, এ শোকবার্তায় মির্জা ফখরুল বলেছেন, জাতীয়তাবাদী দলের রাজনীতির এক নির্ভীক সৈনিক ছিলেন তিনি। দলের সব ক্রান্তিকালে বাবু দায়িত্ব পালন করতেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। সামনের কাতারে থেকে নিপীড়ন-নির্যাতন সহ্য করে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রাম করেছেন বাবু। ছাত্রজীবন থেকে আইনের শাসন, মানবিক মর্যাদা, মৌলিক-মানবাধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন দৃঢ়তার সাথে।

বাবুর মৃত্যুতে দেশব্যাপী জেলা, মহানগর এবং এর অধীনস্থ সব থানা, উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের কার্যালয়ে মঙ্গলবার দিনব্যাপী খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য করোনা পরীক্ষা করা হলে ফল নেগেটিভ আসে বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবক দল সহসভাপতি গোলাম সারোয়ার।

Facebook Comments


এ জাতীয় আরো খবর