শিরোনাম
মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে যুবককে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা বাড়ছে ভাসমান ভিক্ষুকের সংখ্যা

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় অভিযান, ১২ লাখ টাকা জরিমানা

জহুরুল ইসলাম হালিম / ২০৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

0Shares

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় ভ্রাম্যমান আদালতে চারটি ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা ও একটি ইটভাটাাকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে মানিকগঞ্জ সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জেলার সদর ও সিংগাইর উপজেলায় অভিযান পরিচালনা করেন।

জানা যায়, মানিকগঞ্জের সদর ও সিংগাইর উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সিংগাইরের মেসার্স এসএবি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, মেসার্স এসআইসি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, সদর উপজেলার মেসার্স আব্দুল আল সোবহান ব্রিকসকে ৩ লক্ষ টাকা ও মেসার্স এমিকা ব্রিকসকে ৩ লক্ষ টাকা করে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সদর উপজেলার মেসার্স এআরসি ব্রিকসকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে এবং পানি দিয়ে আগুন নিভিয়ে দেওয়া হয়েছে।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নূর আলম জানান, অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৪টি ইটভাটাকে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও একটিকে ভেঙ্গে দেওয়া্ হয়েছে। জনস্বার্থে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. রুহুল আমিন, মোহাম্মদ শামসুর রহমান, জেলা পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg