মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় অভিযান, ১২ লাখ টাকা জরিমানা

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৩১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

0Shares

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় ভ্রাম্যমান আদালতে চারটি ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা ও একটি ইটভাটাাকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে মানিকগঞ্জ সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জেলার সদর ও সিংগাইর উপজেলায় অভিযান পরিচালনা করেন।

জানা যায়, মানিকগঞ্জের সদর ও সিংগাইর উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সিংগাইরের মেসার্স এসএবি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, মেসার্স এসআইসি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, সদর উপজেলার মেসার্স আব্দুল আল সোবহান ব্রিকসকে ৩ লক্ষ টাকা ও মেসার্স এমিকা ব্রিকসকে ৩ লক্ষ টাকা করে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সদর উপজেলার মেসার্স এআরসি ব্রিকসকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে এবং পানি দিয়ে আগুন নিভিয়ে দেওয়া হয়েছে।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নূর আলম জানান, অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৪টি ইটভাটাকে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও একটিকে ভেঙ্গে দেওয়া্ হয়েছে। জনস্বার্থে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. রুহুল আমিন, মোহাম্মদ শামসুর রহমান, জেলা পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg