শিরোনাম
ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড উচ্ছেদের আধা ঘন্টা পরই ফের হকারদের দখলে ফুটপাত গোয়ালন্দে মাটিবাহী ট্রাক চাপায় শিশুর মৃত্যু, ট্রাকে আগুন দুই নারীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ, থানায় হস্তান্তর রাজবাড়ীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার মানিকগঞ্জে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি! মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান, তিনটির কার্যক্রম বন্ধ গোয়ালন্দে গাঁজাসহ ‘সাদ্দাম’ গ্রেপ্তার রাজবাড়ীতে ইয়াবা ও টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

দৌলতদিয়ায় কথিত কবিরাজ দ্বারা রোগীর টিউমার অপারেশন

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৯১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ১৫ মার্চ, ২০২১

0Shares

সোহাগ মিয়া গোয়ালন্দ রাজবাড়ী -গোয়ালন্দের দৌলতদিয়ার পোড়াভিটা এলাকার সিনেমা হলের সামনে গতকাল বিকেল ৩ ঘটিকায় মনোয়ার নামের এক মুদি দোকানদারকে অভিনব পদ্ধতিতে টিউমার অপারেশন করতে দেখা যায়।

টিউমার অপারেশনে জন্য রংপুর জেলার পীরগাছা উপজেলার হরিচরণ পাড়া গ্রামের মোঃ মোজাম্মেল হক নামের এক কবিরাজ কোনো প্রকার সেফটিক দ্রব্য ব্যবহার না করেই ম্যাচের কাঠি,ব্লেড ব্যবহার করে মুখের ডান চোয়ালের টিউমার অপারেশন করে। অপারেশন শেষে টিস্যু, ওয়ানটাইম টেপ ব্যবহার করে রোগীকে ব্যান্ডেজ করে দেন।

পরবর্তীতে দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের মাঠ সংগঠক রাসেল আহমেদ ও মোঃ সাজ্জাদ হোসেন এ অপারেশনের আংশিক দৃশ্য দেখে ঐ রোগীকে জিজ্ঞাসাবাদ করলে রোগী বলেন আমি স্বেচ্ছায় ২০০ শত টাকা ফি তে টিউমার অপারেশন করাই। কবিরাজের কোনো দোষ নেই। ছবিতে রোগীর পাশে কথিত সেই কবিরাজ মোজাম্মেল।

ভুক্তভোগী রোগির এরকম অভিনব চিকিৎসার কুফল সম্পর্কে গণস্বাস্থ্য কেন্দ্রের মাঠ সংগঠকদ্বয় বুঝিয়ে রাজি করার পর গণস্বাস্থ্য কেন্দ্রের প্যারামেডিক হারুন অর রশীদ প্রাথমিক চিকিৎসা দেবার পর রোগীর পরিবারের সাথে রোগীকে হাসপাতালে রেফার করেন।

পরবর্তীতে গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ মোঃ জুলফিকার আলীর পরামর্শে কাউন্সিলর জিন্নাত রেহেনার কাউন্সিলিংয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ সৌরভ কুমার বিশ্বাস পুনরায় অপারেশন করে ভুল চিকিৎসা হতে রোগীকে রক্ষা করে। এখন দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের তত্বাবধায়নে চিকিৎসায় আছেন ভুক্তভোগী রোগী মনোয়ার।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg