রাজবাড়ীর বহরপুরে চলছে মাটি বাণিজ্য, এলাকাবাসীর দুর্ভোগ চরমে

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৪৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ১৩ মার্চ, ২০২১

সংবাদটি শেয়ার করুন

মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ রাজাবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরের নতুন চড় গ্রামে একশ্রেণির মাটি খেকোদের অপক্ষমতার জেরে চলছে মাটি বাণিজ্য। যেখানে নিয়ম-নীতি না মেনেই প্রতিনিয়ত চলছে কর্মযোগ্য।

এতে করে নষ্ট হচ্ছে ফসলি জমি ও সরকারি রাস্তাঘাট। আর এই মাটি বহনকারী ড্রাম ট্রাকের কারণে স্থায়িত্ব কমে যাচ্ছে এখানের গ্রামীণ সড়গুলোর সেই সাথে প্রচুর ধুলাবালির কারণে এলাকাবাসী চরম দুর্ভগে পড়েছে।

এব্যাপারে এলাকাবাসী জানান, মাটি উত্তোলনের ফলে আশে পাশে থাকা ফসলি জমি ও খামার নষ্ট হচ্ছে। পড়ছে এর প্রভাব। প্রতিনিয়ত মাটির ট্রাক যাতায়াতের ফলে রাস্তায় সৃষ্টি হচ্ছে খানা-খন্দের। সৃষ্টি হচ্ছে ধুলা-বালির ফলে পরিবেশের বায়ু দূষণ সহ বিভিন্ন স্থাপনা ও বৃক্ষের উপর জমছে ধূলার স্তূও। যার এই সকল কার্যকলাপ চালাচ্ছে তারা ক্ষমতাশালী হওয়াই কেউ তাদেরকে কিছু বলার বা প্রতিবাদ করার সাহস করে উঠতে পারেনা।

এব্যাপারে মাটি উত্তোলনের জমির মালিক বাবু আহম্মেদে সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ভাই রাজু আহমেদ বলেন, আমাদের জমি থেকে আমরা মাটি উত্তোলন করছি এতে আপনাদের সমস্যা কি। এছাড়াও তিনি সংবাদ প্রকাশ না করতে ফোনে সংবাদকর্মীদের হুমকি প্রদান করেন।

বহরপুর ইউনিয়ননের চেয়ারম্যান বলেন, আমি আমার এলাকার ভুক্তভোগী মানুষের কাছ থেকে শুনেছি মাটি কাটার বিষয়, তবে যারা মাটি কাটছে তারা প্রভাবশালী হওয়ায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না।

বালিয়াকান্দি উপজেলার নির্বাহী কমকর্তা আম্বিয়া সুলতানা বলেন, আমার কাছে লিখিত কোন অভিযোগ আসে নাই,তবে কেউ লিখত অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেবো।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg