শিরোনাম
সরকারি হাসপাতাল থেকে তিন নারীসহ ৫ দালাল গ্রেফতার প্রধানমন্ত্রী চান বাড়িঘরে সিলিন্ডার গ্যাস ব্যবহার করা হোক: এমপি জাহিদ মালেক রাস্তার জায়গায় দোকান, মসজিদের জমিতে নির্মিত হচ্ছে রাস্তা দলীয় প্রতীক নিয়ে ইউপি নির্বাচনে দুইবার ভরাডুবি, এবার প্রার্থী হয়েছেন উপজেলায় গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি

দৌলতদিয়ায় তৃতীয় লিঙ্গের ওপর হামলা ও ঘরবাড়ী ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

জহুরুল ইসলাম হালিম / ৩৬৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ১৩ মার্চ, ২০২১

0Shares

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

জহুরুল ইসলাম হালিম :

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বসবাসরত তৃতীয় লিঙ্গের হিজড়া জনগোষ্ঠীর ওপর হামলা ও বাড়ীঘর ভাংচুরের প্রতিবাদ এবং হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১৩ মার্চ শনিবার বেলা ১১ টায় রাজবাড়ী, ফরিদপুর ও মধুখালী এলাকার হিজড়া জনগোষ্ঠীর আয়োজনে দৌলতদিয়ার মাহিয়া মাহির নের্তৃত্বে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে যায় হিজড়ারা।

মানববন্ধনে হিজড়ারা তাদের বক্তব্যে বলেন, হিজড়ারা সমাজের বোঝা নন, আমরা নিজেরা নিজেদের কাজ করে খাই কিন্তু আমাদের এই কাজের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরী করে দৌলতদিয়া ঘাটের স্থানীয় একদল দূবৃত্ত প্রতিনিয়তই চাঁদা দাবি করে আসছিল। আমরা সে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ১২ মার্চ সন্ধ্যায় মো. সোহেল মন্ডল ও মো. মাসুদ মোল্লার নেতৃত্বে একদল দূবৃত্ত আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং এ সময় হিজড়াদের ওপর নির্যাতন চালায়। এ ঘটনায় জরিতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg