শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

দৌলতদিয়ায় তৃতীয় লিঙ্গের ওপর হামলা ও ঘরবাড়ী ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৭৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ১৩ মার্চ, ২০২১

0Shares

জহুরুল ইসলাম হালিম :

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বসবাসরত তৃতীয় লিঙ্গের হিজড়া জনগোষ্ঠীর ওপর হামলা ও বাড়ীঘর ভাংচুরের প্রতিবাদ এবং হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১৩ মার্চ শনিবার বেলা ১১ টায় রাজবাড়ী, ফরিদপুর ও মধুখালী এলাকার হিজড়া জনগোষ্ঠীর আয়োজনে দৌলতদিয়ার মাহিয়া মাহির নের্তৃত্বে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে যায় হিজড়ারা।

মানববন্ধনে হিজড়ারা তাদের বক্তব্যে বলেন, হিজড়ারা সমাজের বোঝা নন, আমরা নিজেরা নিজেদের কাজ করে খাই কিন্তু আমাদের এই কাজের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরী করে দৌলতদিয়া ঘাটের স্থানীয় একদল দূবৃত্ত প্রতিনিয়তই চাঁদা দাবি করে আসছিল। আমরা সে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ১২ মার্চ সন্ধ্যায় মো. সোহেল মন্ডল ও মো. মাসুদ মোল্লার নেতৃত্বে একদল দূবৃত্ত আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং এ সময় হিজড়াদের ওপর নির্যাতন চালায়। এ ঘটনায় জরিতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg