বরাট ভাকলা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সুশীল দত্ত তাপস এর বিদায় সংবর্ধনা

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ৮ মার্চ, ২০২১

সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:

রাজবাড়ী সদর উপজেলার রবাট ভাকলা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ সুশীল দত্ত তাপসের বিদায় সংবর্ধনা বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

০৮মার্চ সোমবার সকালে এ অনুষ্ঠানটি শুরু হয়।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহীন মোল্লা এবং দিয়া চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র স্কুলের গভর্নিং বোর্ডির চেয়ারম্যান ও রাজবাড়ী পৌরসভার মেয়র মুহম্মদ আলী চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত ও গীতাপাঠ শেষে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক কাজী আকরাম, অন্যান্য শিক্ষক ও বিদ্যালয়ের গভর্নিং বোডির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য পাঠ করেন সহকারি প্রধান শিক্ষক কাজী আকরাম। অতপর বিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রছাত্রী পৃথকভাবে মানপত্র পাঠ করে বিদায়ী প্রধান শিক্ষকের হাতে তুলে দেন।
অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পক্ষে মানপত্র পাঠ করেন কবি ও সাহিত্যিক এবং ক্যামব্রিজ স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক সাইদুল ইসলাম। মানপত্রের বেদনাময় পাঠে উপস্থিত সবাই যেন আবেগ আপ্লুত হয়ে পড়ে। বিদায়ী মুহূর্তে বক্তৃতাকালে সুশীল দত্ত তাপস বলেন, আমার যদি আবার জন্ম হয়, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, তিনি যেন আমাকে আবার এই শিক্ষকতা পেশায় নিযুক্ত করেন।

এসময় বিভিন্ন ব্যাজের শিক্ষার্থী বিদায়ী শিক্ষককে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন। এরপর স্কুলের সাবেক ছাত্র ও বিভিন্ন ব্যাজের ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং দেশের বিভিন্ন সেক্টরের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ স্কুলে স্যারের আন্তরিকতার স্মৃতিচারণ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার।
এসময় আরো উপস্থিত ছিলেন, রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মোস্তাফিজুর রহমান, নাইজেরিয়া প্রবাসি পদার্থ বিদ্যার বিভাগীয় প্রধান (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ড. মো ফজলুল হক, রাজবাড়ী সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইকবাল হাসানসহ প্রমূখ।

বিদায়ী অনুষ্ঠানে তাঁর অনেক সুপ্রতিষ্ঠিত ছাত্রছাত্রী শিক্ষককের বিদায়ী বক্তৃতাকালে আবেগে আপ্লুত হয়ে পড়েন। কেননা, এই মানুষ গড়ার কারিগর শত শত গরীব ও অসহায় ছাত্রছাত্রীকে বিনামূল্যে প্রাইভেট পড়িয়েছেন। স্কুলের গর্ভনিং বোডির দির্ঘদিনের সাবেক চেয়ারম্যান আব্দুল সালাম মন্ডল তার স্মৃতি চারণে অনেকটা আবেগ আপ্লুত হয়ে পড়েন।
বক্তৃতা শেষে নতুন পুরান সকল শিক্ষার্থী তাদের বিদায়ী শিক্ষককের হাতে প্রীতি উপহারসহ নানা উপকরণ তুলে দেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg