গোয়ালন্দে জাতীয় বীমা দিবস পালিত

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৯৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

0Shares

জহুরুল ইসলাম হালিমঃ
রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় ১ মার্চ-২০২১ সকাল ১১টায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। “মুজিব বর্ষের অঙ্গীকার বীমা হোক সবার” এ স্লোগানকে সামনে রেখে দেশের অন্যান্য জেলা উপজেলার ন্যায় গোয়ালন্দ উপজেলাতেও জাতীয় বীমা দিবস পালন করেন বীমা খাতের উদ্যোক্তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বীমার গ্রাহক ও উদ্যোক্তাদের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানটি পালন করা হয়। গ্রাহকদের মাঝে উদ্যোক্তারা বীমা দিবসের বিশেষ গেঞ্জি, ক্যাপ ও মাস্ক বিতরণ করেন এবং সকলে সমবেত হয়ে মত বিনিময় করেন। জাতীয় বীমা দিবসের পূর্বে গোয়ালন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার তত্ত্বাবধানে হাই স্কুল ও কলেজ পর্যায়ে “বীমার গুরুত্ব” সম্পর্কিত রচনা প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছিল। তবে এ বছরে করোনা ভাইরাসের প্রভাবে বীমা মেলা বন্ধ করা হয়েছে। জীবন বীমা কর্পোরেশন এর অনুষ্ঠানের সাথে ছিলেন ডেলটা লাইফ ইন্সুরেন্স এর উদ্যোক্তা এবং গ্রহীতাবৃন্দ। উল্লেখ্য যে, ১৯৬০ সালের ১লা মার্চ বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালিন পাকিস্তানের আলফা ইন্সুরেন্সে যোগদান করেছিলেন। ফলে প্রতি বছর ১ মার্চ এই দিনটিকে জাতীয় বীমা দিবস হিসেবে পালনের সিন্ধান্ত গৃহীত হয়।
বীমা দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সি। গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান প্রমূখ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg