পাংশার মাছপাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত।

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪২২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

0Shares

আলামিন হোসেন (পাংশা)

আজ ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মুখের ভাষার জন্য প্রাণ দিয়ে বিরল ইতিহাস গড়েছে বাঙালি। প্রাণের ভাষা বাংলাকে উর্দুর পাশাপাশি পাকিস্তানের রাষ্ট্রভাষা করার দাবিতে গড়ে ওঠা দুর্বার আন্দোলনে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি সালাম, জব্বার, শফিক, বরকত, রফিক প্রমুখের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। যার ফলে বাংলা ভাষা পায় রাষ্ট্রীয় মর্যাদা। তারই পথ ধরে শুরু হয় বাঙালির স্বাধিকার আন্দোলন এবং একাত্তরে ৯ মাস পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

রাজবাড়ী পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গসংগঠনের উদ্যোগে মাছপাড়া ডিগ্রী কলেজ শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মোঃ সুজাউদ্দিন মৃধা সভাপতি মাছপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ, খন্দকার সেলিম হোসেন রনি সাংগঠনিক সম্পাদক উপজেলা আওয়ামীলীগ, মোঃ আকবর আলী প্রামানিক সাধারণ সম্পাদক ইউনিয়ন আওয়ামীলীগ, নিজামুদ্দিন পাইন অধ্যক্ষ মাছপাড়া ডিগ্রী কলেজ ও সদস্য সচিব জাতীয় উদযাপন কমিটি, সফুরা বেগম প্রধান শিক্ষক মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, আব্দুর রশিদ প্রধান শিক্ষক রাম কোল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুল আলী মিয়া চাঁদ সহ-সভাপতি মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধা সংসদ মাছপাড়া ইউনিয়ন কমান্ডার, আবুল ফজল মন্ডল সহ-সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগ, ওমর আলী মন্ডল সহ-সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগ, ইউসুফ হোসেন সহ-সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগ, মাসুদুল আলম সদস্য-সচিব মাছপাড়া বাজার বণিক সমিতি, মোন্তাজ উদ্দিন মোল্লা সদস্য মাজপাড়া ইউনিয়ন পরিষদ ও সভাপতি ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ, বাবুল হোসেন সরদার সদস্য মাছপাড়া ইউপি, সনদ কুমার মিত্র সদস্য মাছপাড়া ইউপি, নিজাম উদ্দিন মন্ডল সদস্য মাছপাড়া ইউপি, হালিমা বেগম মহিলা সদস্য মাছপাড়া ইউপি, নাজমুন্নাহার রেনু সদস্য মাছপাড়া ইউপি, শর্মিষ্ঠা রানী দাস সদস্য মাছপাড়া ইউপি সহ প্রমূখ। হাসানুল ইসলাম স্মৃতি পাঠাগার ও ক্লাব।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg