শিরোনাম
রাজবাড়ীর নবনির্বাচিত মেয়রকে সংবর্ধনা জানালেন আর এস কে ইনস্টিটিউশন ১৯৯৮ এস.এস.সি ব্যাচ মিজানপুর চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ টুকু মিজি’র নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত পাংশায় তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার রাজবাড়ী ডি‌বি পুলিশের অ‌ভিয‌ানে পে‌টের ম‌ধ্যে থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার রাজবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আ.লীগ স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু গোয়ালন্দ পৌরসভায় প্রথম আ.লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মন্ডলের জয় পদ্মায় কার্গোর সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ, অল্পতে রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী রাজবাড়ীতে কোভিড-১৯ টিকা সর্বপ্রথম নিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোয়ালন্দে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আনিছের আত্মহত্যা

রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:
রাজবাড়ীতে ৪দিন ব্যাপি মরহুম কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন হয়েছে। বুধবার বিকেলে জেলা শহরের আজাদী ময়দানে অবস্থিত ব্যাডমিন্টন ক্লাবের উদ্বোধন করা হয়। বাংলাদেশ ওপেন ব্যাডমিন্টন খেলায় দেশের সকল জেলার ব্যাডমিন্টন দল এখানে অংশ গ্রহন করতে পারেব।

রাজবাড়ী ব্যাডমিন্টন ক্লাবের আয়োজনে ক্লাবের সভাপতি কাজী হেফাজত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে খেলা উদ্বোধন করেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার। প্রথম দিনেই খেলায় ৭২টি দল অংশ গ্রহন করেছে। ৪দিনের খেলায় জাতীয় দলসহ দেশের ২০০টি দল অংশ গ্রহন করবে বলে ধরণা করা হচ্ছে।

গত বছর থেকে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের খেলা শুরু হলেও এ বছর বড় পরিসরে আয়োজন করেছে কতৃপক্ষ। দেশের বেশিরভাগ জেলা ও জাতীয় দলের খেলোয়াররা অংশ গ্রহন করবে। প্রথমদিন ৭২টি দল রেজিষ্ট্রেশন করে অংশ নিয়েছে। প্রতিদিন ইনডোর এ টুর্ণামেন্টে বিকাল ৩টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে। দুইশটি দল ৪দিন ব্যাপি খেলায় অংশ নেওয়ার কথা রয়েছে। প্রথমদিন রয়েছে রাজবাড়ী র‌্যাংকিং এবং ফাইনাল খেলায় থাকবে বাংলাদেশ ওপেন র‌্যাংকিং। দেশের ন্যাশনাল টিমগুলো অংশ গ্রহন করবে। খেলায় বাংলাদেশ ওপেন সিঙ্গেল ও ডাবল, বাংলাদেশ ওপেন নন র‌্যাঙ্কিং এ চারটি পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রথম পুরস্কার হিসেবে বাংলাদেশ ওপেন চ্যাম্পিয়ন ৪০,০০০ টাকা, রানার আপ ২০,০০০টাকা, বাংলাদেশ ওপেন সিঙ্গেল চ্যাম্পিয়ন ১৫,০০০ এবং রানার আপ ১০,০০০ টাকা, এবং নন র‌্যাংকিংয়ে চ্যাম্পিয়ন ১০,০০০ ও রানার আপ ৫,০০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর শেখ তিতু, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মঞ্জুরুল আলম দুলাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শফিকুল ইসলাম ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সদস্য অহিদুজ্জামান রাজ প্রমূখ।

পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বলেন, রাজবাড়ীর খেলোয়ারদের সুনাম ছিল অনেক আগে থেকে। ব্যাডমিন্টনে আগে যেমন সুনাম ছিল আগামীতেও থাকবে বলে আশা করেন। মেয়রের পক্ষ থেকে সব ধরনের খেলায় সহযোগীতা করার কথা জানান।

ব্যাডমিন্টন ক্লাব এর সভাপতি কাজী হেফাজত আলী টিটো বলেন, গত বছর থেকে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট রাজবাড়ী ব্যাডমিন্টন ক্লাবের পক্ষ থেকে প্রতি বছর আয়োজন থাকবে। রাজবাড়ীর ব্যাডমিন্টনকে সম্প্রসারিত করতে চেষ্টা করে যাচ্ছেন। দেশের অন্যান্য আয়োজক কারীদের অনুরোধ জানান এ ধরনের খেলা আয়োজন করার।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার বলেন, যুবদের যদি ধরে রাখা যায় তাহলে মাদকাসক্তি থেকে ছেলেরা দুরে থাকবে। লেখাপরার পাশাপাশি ক্রিড়াকে ধরে ররাখতে হবে তাহলে শারীরিক, মানসিক ও দৈহিকভাবে বেড়ে উঠবে। সমাজের বিভিন্ন ধরনের কাজে নিজেকে নিয়োজিত রাখতে পারবে। এ ধরনের খেলা প্রতিবছর আয়োজন করতে অনুরোধ জানান কতৃপক্ষের কাছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg