গোয়ালন্দ পৌর নির্বাচনে ভোটারদের মন জয় করতে ব্যস্ত প্রার্থীরা

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১০৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

সংবাদটি শেয়ার করুন

জহুরুল ইসলাম হালিম : আগামী ১৪ ফেরুয়ারি রবিবার গোয়ালন্দ পৌরসভা নির্বাচন, গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠেছে আসন্ন গোয়ালন্দ পৌরসভার নির্বাচন। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে।

প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন।

শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ও স্বতন্ত্র প্রার্থী অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মন্ডল ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে গোয়ালন্দ পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে।

তিনি পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট, স্কুল, কলেজ সহ মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দেন।

অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়রপ্রার্থী মুহাম্মদ হেলাল মাহমুদ। তিনি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়ে দোয়া কামনা করছেন।

পিছিয়ে নেই আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী জগ প্রতীক নিয়ে শেখ মোঃ নজরুল ইসলাম। তিনি গনসংযোগ এর পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও গণসংযোগ। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করে তিনি বলেন, অসহায় লোকজন সব সময় আমাকে কাছে পাবে।

পৌর শহর সহ আশপাশের কোথাও ধর্ষণ, মাদক নির্মূল সহ নানান অপারাধমূলক কর্মকাণ্ড যেন না চলে সে বিষয়ে কঠোর ভূমিকা নিবো। বিধবা ও বয়স্ক ভাতার কার্ড, মাতৃত্বকালীন ভাতা দেবার বিষয়ে গুরুত্ব দিবো।এখন সিদ্ধান্ত নেবেন ভোটাররা কাকে মেয়র হিসাবে চাই গোয়ালন্দ পৌরবাসী।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানান।

পিছিয়ে নেইও মহিলা কাইন্সিলর প্রার্থীরা। তারাও মা-বোনদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, আগামী ১৪ ফেব্রুয়ারি ব্যালট পেপারের মাধ্যমে গোয়ালন্দ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌর নির্বাচনে মোট ভোটার ১৬ হাজার ৫শ ৪৮জন, এর মধ্যে পুরুষ ৮হাজার ২শ ৫৪জন, মহিলা ভোটার ৮হাজার ২শ ৯৪জন, ৯টি কেন্দ্রে ৪৯টি বুথে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg