শিরোনাম
দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা

সারাদেশের ন্যায় কুমারখালীতেও করোনা টিকা দেয়ার কার্যক্রম শুরু

জহুরুল ইসলাম হালিম | রাজবাড়ী টেলিগ্রাফ / ১০৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

0Shares

মোশারফ হোসেন, কুষ্টিয়া :
সারাদেশে ন্যায় কুমারখালীতেও ৭ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম চালানে ১ হাজার১২ টি করোনার টিকা এসেছে। এসব টিকা প্রথম পর্যায়ে সম্মুখ সারির যোদ্ধাদের দেয়া হচ্ছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স করোনা টিকা কার্যক্রম শুভ উদ্বোধন করেন কুষ্টিয়া-৪ আসেন সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ‌।

কুমারখালীতে যাদের দেয়া হলো করোনা টিকা।
সিনিয়র নার্স তাসলিমা আক্তার, কে দিয়ে উদ্বোধন করা হয়। কোভিড চিকিৎসায় সরাসরি যুক্ত সরকারি-বেসরকারি স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভিন্ন বাহিনীর সদস্য, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, ধর্মীয় নেতা, প্রবাসী শ্রমিক ও ষাটোর্ধ্ব নাগরিকসহ অন্যান্যদের এই টিকা প্রদান করা হবে।

উপজেলা কমিটির সভাপতি রাজীবুল ইসলাম খান জানান, করোনার টিকার জন্য জনগোষ্ঠীর ও পেশাভিত্তিক তালিকা প্রস্তুত করা হয়েছে। এই তালিকা করে নাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।এর মধ্যে উপজেলা সরকারি ৪১ দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারী রয়েছে।

প,প, স্বাস্থ্য কর্মকর্তা আকুল উদ্দিন জানান, টিকা নেয়ার জন্য অনলাইনে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে। টিকা নেয়ার পর কারো কারো বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। যেমন- টিকা প্রয়োগের জায়গায় ফুলে যাওয়া, সামান্য জ্বর হওয়া, বমি বমি ভাব, মাথা ও শরীর ব্যাথা। এ লক্ষণগুলো সাধারণত দুই-একদিন থাকতে পারে। ভ্যাকসিন নেয়ার পর টিকাকেন্দ্রে ৩০ মিনিট অপেক্ষা করতে হবে।

ভ্যাকসিন নেয়ার পরেও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবনযাপন করা যাবে। প্রথম ডোজের আট সপ্তাহ পর দ্বিতীয় ডোজের টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই সময় উপস্থিত ছিলেন- কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, আব্দুল মান্নান খান চেয়ারম্যান উপজেলা পরিষদ কুমারখালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান, পৌর মেয়র শামসুজ্জামান অরুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আকুল উদ্দিন সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg