শিরোনাম
গোয়ালন্দে বিনা নোটিশে‘মধুমতি এক্সপ্রেস’ট্রেন চলাচল বন্ধ, প্রতিবাদে রেল স্টেশনে মানববন্ধন পাংশার বাহাদুরপুর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দৌলতদিয়া ঘাট থেকে ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে গাঁজা, অবৈধ বিয়ার সহ ২ জন আটক ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বেলগাছিতে মানববন্ধন গোয়ালন্দে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন আলোড়ন সামাজিক কল্যাণ সংগঠন কালুখালীর বোয়ালিয়াতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি নিয়ে কুমিল্লার ওয়ার সিমেট্রি মাংস ফ্রিজে কতদিন পর্যন্ত সংরক্ষণ করা নিরাপদ রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম চলে গেলেন না ফেরার দেশে

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ৭৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ২৭ জুলাই, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 37
    Shares

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম সোমবার সকাল ৬টা ২০ মিনিটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান বলে জানিয়েছেন তার ভাগ্নে মনোয়ার হোসেন ডন।

মনোয়ার হোসেন বলেন, “লাইফ সাপোর্টের সবকিছু জিরো আসে। তখন মেশিন খুলে নেয়া হয়।”

ইসরাফিল আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী এক শোকবার্তায় বলেন, ‘‘ ইসরাফিল আলম আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।’’ প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন। ইসরাফিল আলমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এর আগে শনিবার ইসরাফিলের বোন রুনু বলেন, ‘‘সম্প্রতি মা মারা গেছেন। এরপর বাড়ি থেকে ফিরে ভাই করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি এখন কোভডি-১৯ নেগেটিভ হলেও মানসিক ও শারীরিকভাবে খুবই দুর্বল। চিকিৎসকরা বলেছেন তার ফুসফুস ৩০ শতাংশ কাজ করতে পারছে।”

করোনাভাইরাস থেকে সেরে ওঠার পর ফুসফুসের জটিলতা নিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইসরাফিল।

ইসরাফিল আলমের করোনাভাইরাস ধরা পড়ে গত ৬ জুলাই। ওই সময় তাকে স্কয়ার হাসপাতলে ভর্তি করা হয়।

একটু সুস্থ হয়ে উঠলে ঢাকার বাসায় চলে যান ইসরাফিল। ১৫ জুলাই নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস নেগেটিভ আসে।

পরে শ্বাস-প্রশ্বাসে সমস্যা বেড়ে গেলে ১৭ জুলাই আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় ইসরাফিল আলমকে।

শ্রমিক নেতা ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। সেই সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন তিনি।

বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে আছেন তিনি।

গত ফেব্রুয়ারিতে ইসরাফিল আলম নিজ এলাকায় মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব গড়ে তুলতে ছাত্রলীগ নেতা-কর্মীদের লিখিত পরীক্ষা নেন। তখন বিষয়টি খুব আলোচিত হয়।

ইসরাফিল আলমের জন্ম রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন ইসরাফিল।

Facebook Comments


এ জাতীয় আরো খবর