শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

দীর্ঘ ১২ঘন্টা দূর্ভোগের পর স্বস্তির নিশ্বাস, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৮৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

0Shares

দীর্ঘ ১২ঘন্টা দূর্ভোগের পর স্বস্তির নিশ্বাস,
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

জহুরুল ইসলাম হালিম// ঘন কুয়াশার কারণে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে টানা ১২ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর রবিবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় ফেরি চলাচল শুরু হয়। এর আগে শনিবার দিবাগত রাত ১০টায় কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় নৌ-দূঘটনা এড়াতে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।
দীর্ঘ ১২ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহনের দীর্ঘ লাইন। এতে তীব্র শীতে পারাপারের অপেক্ষায় থাকা হাজার হাজার যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা শিকার হচ্ছেন অসহনীয় দূর্ভোগের।
সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারীজ গেট পর্যন্ত ৩কিলোমিটারের অধিক জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। অপরদিকে যানবাহনের সারি ছোট রাখতে দৌলতদিয়া ঘাট থেকে ১২ কিলোমিটার দুরে গোয়ালন্দ মোড় এলাকায় শত শত কভারভ্যান ও অপচনশীল পন্যবাহি ট্রাক সিরিয়ালে আটকে রাখছে পুলিশ।
ঢাকাগামী যাত্রী ইভা খানম বলেন, রাত ১টায় ঘাটে এসে শুনি ফেরি বন্ধ হয়েছে। সারারাত শীতের মধ্যে গাড়ীর ভীতর কাঁটাতে খুব কষ্ট হয়েছে এবং বিভিন্ন প্রকার সমস্যার সম্মুখীন হয়েছি। এখন সকাল ১০টা বাজে, এই মাত্র ফেরি ছাড়লো। কখন ফেরিতে উঠতে পারবো জানি না।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারি ব্যাবস্থাপক মাহবুব হোসেন বলেন, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে গত রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় রবিবার সকাল ১০টা থেকে ফেরি চলাচল শুরু করা হয়। তবে দূর্ভোগ কমাতে এ নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রীবাহি ও ছোট যানবাহনগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পার করা হচ্ছে বলে জানান তিনি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg