শিরোনাম
গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

গোয়ালন্দ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মাঝে পুরস্কার বিতরণ

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭০৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

0Shares

জীবন চক্রবর্তীঃ
গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আজ ২৩ জানুয়ারি বেলা এগারোটায় উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠত্বের সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ অনুষ্টানের আয়োজন করা হয়।

করোনা পরিস্থিতিতে দির্ঘদিন দেশের সমগ্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষকমন্ডলি রুটিন মোতাবেক অনলাইলে নিয়মিত তাদের ক্লাস নিয়েছেন, এছাড়া উপজেলার সকল হাই স্কুল, মাদ্রাসা এবং প্রাইমারি স্কুলের মধ্যেও পৃথক ভাবে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করে তাদেরকেও পুরষ্কার প্রদান করা হয়েছে।

মাধ্যমিক হাই স্কুলের মধ্যে উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে গোয়ালন্দ প্রপার হাই স্কুল ও গোয়ালন্দ ইদ্রিসিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

প্রাইমারি স্কুলের মধ্যে উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবচিত হয়েছে উজানচর মডেল সরকারি প্রথমিক বিদ্যালয় এবং দুদু খাঁর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মাধ্যমিক পর্যায়ে অনলাইনে সর্বোচ্চ ক্লাস নিয়ে সেরা শিক্ষক হবার গৌবর অর্জন করেছেন গোয়ালন্দ প্রপার হাই স্কুলের সহকারি শিক্ষক লুৎফর রহমান, চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহঃ শিক্ষক তৈয়বুর রহমান চৌধুরী আব্দুল হামিদ একাডেমির সহকারি শিক্ষক হিরন্ময় কবিরাজ।
এছাড়া মাদ্রাসার শিক্ষকদের মধ্যে সর্বোচ্চ ক্লাস নিয়ে সেরা শিক্ষক হয়েছেন, জামতলা মাদ্রাসার শিক্ষক রেহানা পারভীন, ইদ্রিসিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুস, দাখিল মাদ্রাসার সহ সুপার মোঃ জহিরুল হক।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের অনলাইনে সর্বোচ্চ ক্লাস নিয়ে সেরা শিক্ষক হবার গৌরব অর্জন করেছেন উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বাবর আলী, দুদুখার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নাসরিন আক্তার ইতি, কেউটিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাহফুজুর রহমান মিলন, নবুওছিমুদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আঃ হালিম প্রামানিক, রেলওয়ে কোলনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহানাজ পারভীন।
উপজেলা শিক্ষা অফিসার মাসুদুর রহমানের সঞ্চালনে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম এর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সি,মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা শিক্ষা বিভাগের একাডেমিক সুপার ভাইজার তাহমিনা বেগম, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ কবির হোসেন।
এছাড়া উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ মাধ্যমিক স্কুল, মাদ্রাসা এবং প্রাইমারি স্কুলের প্রতিষ্ঠান প্রধান ও সহকারি শিক্ষকমন্ডলি।
উপজেলা শিক্ষা অফিসার মাসুদুর রহমান বলেন, আমাদের আজকের এ সম্মাননা প্রদান যাদের কারনে যাদের উদ্দেশ্য দেওয়া হল ঐসকল স্টুডেন্টকে অনলাইন ক্লাসে অংশগ্রহন করা না হলে আমাদের সবকিছুই পন্ডশ্রম হবে।
অন্যদিকে মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক যানারা করোনা ভাইরাসের মধ্যে নিয়মিতই রুটিন মত ক্লাস নিলেও তাদেরকে কোন সনদপত্র বা সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়নি বলে তারা দুঃখ প্রকাশ করেন। তাদের মধ্যে অনেকেই আছেন ৫০/৬০ টি ক্লাসও নিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক মাধ্যমিক শাখার কয়েকজন শিক্ষক ক্ষোভ প্রকাশ করেন, প্রাইমারী শাখার সবাইকে ক্রেস্ট দেয়া হলেও হাই স্কুলের অনেক শিক্ষক অর্ধশতের বেশি ক্লাস নিলেও তাদেরকে কোন ক্রেস্ট দেয়া হয়নি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg