শিরোনাম
রাজবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আ.লীগ স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু গোয়ালন্দ পৌরসভায় প্রথম আ.লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মন্ডলের জয় পদ্মায় কার্গোর সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ, অল্পতে রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী রাজবাড়ীতে কোভিড-১৯ টিকা সর্বপ্রথম নিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোয়ালন্দে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আনিছের আত্মহত্যা মনোনয়নপত্র প্রত্যাহার করলেন তিনবারের মেয়র শেখ মোঃ নিজাম গোয়ালন্দ পৌর নির্বাচনে শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন শেখ মোঃ নিজাম, নজরুল ইসলাম, সাংবাদিক হেলাল মাহমুদ ‘গণবন্ধু’ উপাধি পেলেন ভিপি নুর গোয়ালন্দ পৌর নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক পেলেন নজরুল ইসলাম মন্ডল। ৭ নং ওয়ার্ডে তরুণ সমাজ ও তৃণমূলের প্রথম চাওয়া কাউন্সিলর প্রার্থী সুজন

মুজিববর্ষের শেখ হাসিনার উপহার, গোয়ালন্দে ৪৩০ পরিবার পাচ্ছে পাকা ঘর

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

সংবাদটি শেয়ার করুন
  • 42
    Shares

জহুরুল ইসলাম হালিমঃ মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ভূমিহীন ও গৃহহীন এমন ৪৩০টি অসহায় পরিবার পাচ্ছে মুজিববর্ষের উপহার মাথা গোঁজার ঠাঁই পাকা ঘর, সঙ্গে পাচ্ছেন ২ শতাংশের একখন্ড জমিও।

এর মধ্যে উপজেলার দৌলতদিয়া ইউনিয়নে ১৭০টি এবং দেবগ্রাম ইউনিয়নে ১০০টি, উজানচর ইউনিয়নে ৮৭ টি এবং ছোটভাকলা ইউনিয়নে ৭৩টি পরিবার পাচ্ছে এ ঘর।
জানা গেছে, প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা, সঙ্গে প্রত্যেকের নামে বরাদ্দ দেয়া হয়েছে ২শতাংশ করে খাস জমি। ১৯ দশমিক ৬ ফুট বাই ২২ ফুটের দুটি শয়নকক্ষ, একটি রান্না ঘর, সংযুক্ত পায়খানা- গোসলখানা ও সামনে বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দ্বারা এসব ঘর নির্মাণ করা হয়েছে। ৭ কোটি ৩৫ লক্ষ ৩০ হাজার টাকা ব্যয়ে এসব ঘরের অধিকাংশরই নির্মাণ কাজ শেষ। বাকী যে গুলো রয়েছে তারও নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।
এ সকল গৃহ নির্মাণ কাজ সরাসরি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচাল -৬ (উপসচিব) শামীম হোসেন, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমসহ সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষ।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর ও জমি বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। এজন্য দ্রুত প্রত্যেকটি‘ ঘরের নির্মাণ কাজ শেষ করার চেষ্টা চলছে। এ ছাড়াও এ উপজেলায় দ্বিতীয় ধাপে আরো ৭১৩টি পরিবারের ঘরের জন্য মন্ত্রনালয়ে আরেকটি প্রস্তাবনা জমা দেয়া হয়েছে। কিন্তু ধারাবাহিকভাবে নদী ভাঙ্গনের শিকার এ উপজেলায় ঘরের প্রয়োজন কমপক্ষে ৩ হাজার।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg