শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

রাজবাড়ীর সন্তান সাটুরিয়ার ইউএনও আশরাফুল আলমের উদ্যােগে চালু হলো গ্রামীণ অ্যাম্বুলেন্স

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩১৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

0Shares

রাজবাড়ীর কৃতিসন্তান সাটুরিয়ার উপজেলার ইউএনও আশরাফুল আলমের উদ্যােগে মানিকগঞ্জের সাটুরিয়ায় উপজেলায় চালু হলো গ্রামীণ অ্যাম্বুলেন্স। এ নিয়ে তিনি ফেসবুকে একটা স্টাটাস দেন। নিচে তা হুবহু তুলে ধরা হলো

গ্রামীণ অ্যাম্বুলেন্সঃ একটা স্বপ্নপূরণ

তখন সদ্যই যোগদান করেছি সাটুরিয়া উপজেলার ইউএনও হিসেবে। ঢাকার কাছের উপজেলা হিসেবে কল্পনায় যতটা উন্নত হিসেবে উপজেলাকে কল্পনা করেছিলাম বাস্তবে সেরকম দেখিনি। বিশেষ করে ইউনিয়নগুলো থেকে উপজেলার যোগাযোগ ব্যবস্থা কিছুটা পিছিয়ে পড়া মনে হয়েছে; রাস্তাগুলোও সরু। তখনই চিন্তা হচ্ছিল এসব জায়গা থেকে মানুষ কীভাবে অসুস্থ রোগীকে বিশেষ করে প্রসূতি মায়েদের হাসপাতালে নেবে। এরকম একটা সমস্যা থেকেই মাথায় ভাবনা কাজ করছিল কীভাবে আরেকটু সহজভাবে এরকম দূরবর্তী জায়গা থেকে রোগীদের বিশেষ করে প্রসুতি মায়েদের জন্য চিকিৎসা সেবা প্রাপ্তি আরো সহজ করা যায়। চিন্তা ছিল সিএনজি ইঞ্জিন এর সাথে কাস্টমাইজড বডি দিয়ে অ্যাম্বুলেন্স বানানোর কিন্তু যারা সিএনজি গাড়ি আমদানি করে এমন কয়েকটা জায়গা নক করে মন খারাপই হয়েছিল। সবশেষে নক করলাম উত্তরা মোটর্স-এ। একদিন ঢাকায় উত্তরা মোটর্স-এর হেড অফিসেই চলে গেলাম চেয়ারম্যান মহোদয়ের সাথে সাক্ষাতে। আলাপে জানলাম আমি যেটা চাই এরকম একটা সার্ভিস উনি সারা বাংলাদেশের জন্য ভাবছেন। দুইয়ে দুইয়ে চার মিলে গেল। এরপর অনেক কিছু……।

অবশেষে, আমরা উপজেলা উন্নয়ন ও পরিচালন প্রকল্পের মাধ্যমে দুইটা অ্যাম্বুলেন্স কেনা হয়। গ্রামীণ সরু রাস্তায় চলবে বলে নাম রাখলাম “গ্রামীণ অ্যাম্বুলেন্স”।

সেবা পাবেন কীভাবেঃ উপজেলার যেকোন ইউনিয়ন থেকে ফোন করলেই এই সার্ভিস নিতে পারবেন।
যোগাযোগঃ ০১৭০৬০৭৭১০০
০১৭০৬০০৪৯৪৫
খরচঃ সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী নিতে ৪০০ টাকা এবং মানিকগঞ্জ সদর হাসপাতালে নিতে ৬০০ টাকা

কৃতজ্ঞতাঃ মাননীয় স্বাস্থ্য মন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি মহোদয়ের প্রতি, জেলা প্রশাসক মানিকগঞ্জ জনাব এস এম ফেরদৌস স্যারের প্রতি, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আব্দুল মজিদ ফটো মহোদয় এবং সকল ইউপি চেয়ারম্যানসহ সাটুরিয়ার সকল জনসাধারণের প্রতি। এছাড়াও কৃতজ্ঞতা উত্তরা মোটর্সের প্রতিও।

ধন্যবাদান্তে,
উপজেলা নির্বাহী অফিসার
সাটুরিয়া, মানিকগঞ্জ

(আপনারা সাটুরিয়ার সকল মানুষের কাছে এই সেবা সম্পর্কিত বার্তাটি পৌঁছে দিন যেন বেশি সংখ্যক মানুষ এই সেবা সম্পর্কে জানতে এবং সহজে সেবা পেতে পারেন।)

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg