শিরোনাম
গোয়ালন্দে বিনা নোটিশে‘মধুমতি এক্সপ্রেস’ট্রেন চলাচল বন্ধ, প্রতিবাদে রেল স্টেশনে মানববন্ধন পাংশার বাহাদুরপুর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দৌলতদিয়া ঘাট থেকে ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে গাঁজা, অবৈধ বিয়ার সহ ২ জন আটক ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বেলগাছিতে মানববন্ধন গোয়ালন্দে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন আলোড়ন সামাজিক কল্যাণ সংগঠন কালুখালীর বোয়ালিয়াতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি নিয়ে কুমিল্লার ওয়ার সিমেট্রি মাংস ফ্রিজে কতদিন পর্যন্ত সংরক্ষণ করা নিরাপদ রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন

গোয়ালন্দে বন্যা পরিস্থিতির অবনতি ও ট্রেন চলাচল সাময়িক বন্ধ

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ২৭৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 331
    Shares

ফিরোজ আহম্মেদ।।

রাজবাড়ীর গোয়ালন্দে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় চরম দূর্ভোগে পড়েছেন চরাঞ্চলের জনগণ, সেই সাথে অতি বৃষ্টির কারণে শহর এলাকার মানুষ ও পানি বন্দি হয়ে গেছে। এদিকে গত ২ দিনে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় চরম ভোগান্তিতে আছেন চরাঞ্চলের জনগন। বন্যার পানি বিপদসীমা অতিক্রম করায় ভাংঙ্গন ঝুঁকিতে আছে একাধিক রাস্তা, ব্রিজ, কালভার্ট।

এদিকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে । নদীর পানি বৃদ্ধির কারনে গোয়ালন্দ ঘাট রেলওয়ের লাইন পানিতে ডুবে যাওয়ায় সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড ও ঘাট সূত্রে জানা যায়, ২৬ জুলাই রবিবার গত ২৪ ঘন্টায় পদ্মার পানি ৫ সে: মি: বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১৫ সে: মি : উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির ফলে গোয়ালন্দে তোরাপ শেখের পাড়া এলাকায় রেল লাইনের রাস্তা পানিতে ডুবে গেছে।
গত ২১ জুলাই থেকে বাজার ষ্টেশন থেকে গোয়ালন্দ ঘাট ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ করলেও ২৬ জুলাই থেকে গোয়ালন্দ ঘাটের সঙ্গে আনুষ্ঠানিক ভাবে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ ঘোষনা করেছে রেলওয়ে কতৃপক্ষ ।

গোয়ালন্দ ঘাট স্টেশন মাস্টার মো. আ. জলিল বলেন, নদীর পানি বৃদ্ধির কারনে রেল লাইনের রাস্তায় কয়েক টি স্থান ডুবে গেছে, পানি কমলে রাস্তা মেরামত করে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর