রাজবাড়ীতে দুইটি অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৯২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

সংবাদটি শেয়ার করুন

রাজবাড়ী জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ-আল-মামুন বাবু তত্ত্বাবধানে আজ শনিবার ( ২ জানুয়ারি) রাজবাড়ী সদর উপজেলায় দুইটি ইটভাটায় (এবিবি এবং এসএনবি) মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ।

এসময় অবৈধভাবে ইটভাটা স্থাপনসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে “ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) সংশোধিত আইন, ২০১৯” এর অধীন ০২ টি মামলায় দুটি ইটভাটার মালিকের প্রত্যেককে ৫০,০০০/- টাকা করে মোট ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়। একটি ইটভাটার অবৈধ সরঞ্জামাদি জব্দ করে বিনষ্ট করা হয় এবং অবৈধ চুল্লি ভেঙে দেয়া হয়।

এছাড়াও মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক সদর উপজেলাস্থ আরো একটি ইটভাটাকে ইট নির্মাণ ও তার কার্যক্রম না চালানোর জন্য নোটিশ প্রদান করা হয়। এসময় উক্ত ইটভাটার জ্বলন্ত চুল্লি ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিভিয়ে দেয়া হয় এবং অবৈধ কার্যক্রম না চালানোর জন্য তাদেরকে আইনিভাবে সতর্ক করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন উপ-পরিচালক, পরিবেশ অধিদপ্তর, ফরিদপুরসহ জেলা আনসার(ব্যাটালিয়ন) সদস্যদের একটি চৌকস টিম এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজবাড়ীর একটি টিম।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg